• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিথ্যা মামলার প্রতিবাদে আমতলীতে মানববন্ধন

  কাজী শাহরিয়ার, আমতলী (বরগুনা)

২৭ মার্চ ২০২১, ১৮:৪১
সন্ত্রাসী
আমতলীতে সন্ত্রাসী হামলা, মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

বরগুনার আমতলীতে সন্ত্রাসী হামলা, মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সকল অঙ্গসংগঠনের নেতারা।

শনিবার (২৭ মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনের সড়কে উপজেলা যুবলীগের সহ-সম্পাদক আল ফাহাদ ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল তালুকদারের ওপড় সন্ত্রাসী হামলা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর জিএম মুছাসহ যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সকল অঙ্গসংগঠনের ব্যানারে নারী পুরুষ ও দলীয় নেতা-কর্মীদের উপস্থিতিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বরগুনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শাহজাহান কবিরের সভাপতিত্বে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকান, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আলমগীর কবির, দপ্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ফকির, সদস্য গাজী সামসুল হক, উপজেলা কৃষক লীগের আহবায়ক আলতাফ হোসেন হাওলাদার, উপজেলা শ্রমিক লীগের সদস্য সচিব আসাদুজ্জামান মিন্টু মল্লিক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন খান, উপজেলা যুবলীগের সভাপতি জিএম ওসমানী হাসান, সাধারণ সম্পাদক জাহিদ দেওয়ান, পৌর যুবলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য অ্যাড. আরিফুল হাসান আরিফ ও ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মতিন খান প্রমুখ।

বক্তারা যুবলীগ নেতাদের ওপড় সন্ত্রাসী হামলা করে তাদের আহত করায় তীব্র নিন্দা জানান ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদকসহ যুবলীগ এবং ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ করেন। অন্যথায় পরবর্তীতে এর চেয়ে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন।

ওই মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল আমতলী পৌর শহরের প্রধান প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করে।

উল্লেখ্য গত সোমবার সন্ধ্যায় থানার সামনে উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মৃধাকে লাঞ্ছিত করার অভিযোগে উপজেলা যুবলীগ নেতা আল ফাহাদকে আকন বস্ত্রালয়ের সামনে বসে প্রতিপক্ষরা পিটিয়ে গুরুত্বর আহত করে। এ ঘটনায় ফাহাদের পরিবার থেকে আমতলী থানায় একটি মামলা দায়ের করা হয়। গতকাল ২৬ মার্চ লাঞ্ছিত মুক্তিযোদ্ধার পক্ষ থেকেও পাল্টা আরেকটি মামলা দায়ের করা হয়। এ মামলায় পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জিএম মুছাসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের আসামী করা হয়েছে।

অপরদিকে গত বৃহস্পতিবার বিকেলে আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ওই ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক সোহেল তালুকদারকে সন্ত্রাসীরা পিটিয়ে গুরুত্বর আহত করে।

আরও পড়ুন : স্বামীর টাকায় ক্যান্সারের ...

আমতলী থানার অফিসার ইনচার্জ মো. শাহআলম হাওলাদার মুঠোফোনে বলেন, ওই দুটি ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। আমরা তদন্ত করে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহন করবো।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড