• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কয়েলে কপাল পুড়ল তিনজনের

  সারাদেশ ডেস্ক

২৩ মার্চ ২০২১, ১২:৫১
আগুনে পুড়ে যাওয়া গোয়ালঘর
আগুনে পুড়ে যাওয়া গোয়ালঘর। (ছবি: সংগৃহীত)

ময়মনসিংহের গফরগাঁওয়ে গোয়ালঘরের কয়েলের আগুনে কপাল পুড়েছে অসহায় প্রতিবন্ধী আলী হোসেনসহ তিনজনের। এতে বাছুরসহ গাভী, ৪টি ছাগল, হাঁস-মুরগী, তিনটি বসত ঘর, তিনটি পাক ঘর, গোয়ালঘরসহ আনুমানিক ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

সোমবার (২২ মার্চ) দিবাগত রাতে উপজেলার পাগলা থানাধিন টাঙ্গাব ইউনিয়নের দুবাশিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, দুবাশিয়া গ্রামের শারীরিক প্রতিবন্ধী আলী হোসেনের বাড়ির গোয়ালঘরে মশা তাড়াতে খড়ের বেণিতে ধোঁয়া দেওয়া হয়। এক পর্যায়ে ধোয়া থেকে আগুন লেগে যায়। মুহূর্তে আগুন পাশের বসত ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এতে আলী হোসেনের বসতঘর, তার ভাই আলামিনের ঘর ও সৎ মা রাশিদা বেগমের ঘর, তিনটি রান্নার ঘর ও গোয়ালঘর পুড়ে ছাই হয়ে যায়। এ সময় ঘরের ফ্রিজ, নগদ টাকাসহ সব জিনিসপত্র পুড়ে ছাই হয়। গোয়ালে থাকা বাছুরসহ একটি দুধেল গাভী, চারটি ছাগল, অনেকগুলো হাঁস-মুরগী পুরে মারা যায়। বাড়িটি দুর্গম এলাকায় হওয়ায় স্থানীয় লোকজনও আগুন নেভাতে সহযোগিতা করতে পারেননি। এতে তিনটি পরিবারের প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষিতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন সাগর বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। অসহায় পরিবারটি নিঃস্ব হয়ে গেছে। বাড়িটি বিলের ঢালায় অবস্থিত। ঘরগুলোতে আগুন লেগে যাওয়ার পর এলাকার হাজারো মানুষ এগিয়ে এলেও কাছে যাওয়ার বা আগুন নেভানোর কোনো উপায় ছিল না। পরিবারগুলো যাতে সরকারি সহায়তা পায় সেই উদ্যোগ নেওয়া হয়েছে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড