• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যান্সারে আক্রান্ত শিশু মীমকে বাঁচতে বাবা-মায়ের আকুতি  

  আবুল কাশেম, কুতুবদিয়া

১২ মার্চ ২০২১, ১৮:৫১
ক্যান্সারে আক্রান্ত শিশু মীম
ক্যান্সারে আক্রান্ত শিশু মীম (ছবি : দৈনিক অধিকার)

ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু মীম বাঁচতে চায়। মাত্র ৩ বছর বয়সী শিশু মীম যখন মায়ের কোলে খেলাধুলায় ব্যস্ত থাকার কথা, তখন সে হাসপাতালের বেডে শুয়ে বাঁচার আকুতি জানাচ্ছে। মীম কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের আজম কলোনী গ্রামের হতদরিদ্র সেলিম উদ্দিন ও রফিকা বেগমের মেয়ে।

জানা গেছে, হতদরিদ্র সেলিম উদ্দিনের তিন ছেলে-মেয়ের মধ্যে মীম (৩) ছোট। গত জানুয়ারি মাসের মীম হঠাৎ অসুস্থ হলে তাকে কক্সবাজারের শেভরণ ক্লিনিকে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকদের পরামর্শে তাকে নেওয়া হয় কক্সবাজার সদর হাসপাতালে। সেখানে ডাক্তার পরীক্ষার-নিরীক্ষা করে মীমের ক্যান্সার হওয়ার আশঙ্কা প্রকাশ করেন। পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে ডা. গোলাম রাব্বানীর তত্ত্বাবধায়নে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর মীমের ব্লাড ক্যান্সার হয় বলে নিশ্চিত হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শিশু হিমোটলজি বিভাগের ২য় তলার ১৪ নং বেডে ছোট্ট মীম বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে রয়েছে।

বর্তমানে মীমের চিকিৎসা ব্যয় বহন করা তার পরিবারের জন্য দুঃসাধ্য হয়ে দাড়িয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, তাকে প্রায় ৩ বছর মেয়াদি চিকিৎসা নিতে হবে। এর মধ্যে রয়েছে কেমোথেরাপি, হিমোগ্লোবিন ও দামি ইনজেকশন।

এ খরচ বহন করা তার দরিদ্র পিতা-মাতার পক্ষে অসম্ভব হওয়ায় মীমকে বাঁচাতে সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তিদের সহযোগিতা কামনা করেছেন তার হতদরিদ্র পিতা সেলিম উদ্দিন।

সহযোগিতার জন্য যোগাযোগ করতে: মীমের বাবা- ০১৮৬০৮৫২৫২২

ওডি/এসএইচএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড