• রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি কিনে গ্রামের রাস্তা করে দিলেন চেয়ারম্যান পদপ্রার্থী

  অধিকার ডেস্ক

০৮ মার্চ ২০২১, ১৯:৫২
যুবলীগ নেতা মো. ওবায়দুল্লাহ ইসহাক
যুবলীগ নেতা মো. ওবায়দুল্লাহ ইসহাক (ছবি : সংগৃহীত)

গ্রামের সাধারণ মানুষের চলাচলের স্বার্থে ব্যক্তিগত তহবিল থেকে জমি ক্রয় করে রাস্তা করে দিলেন সিলেট সদর উপজেলার ১নং জালালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী ও যুবলীগ নেতা মো. ওবায়দুল্লাহ ইসহাক।

১নং জালালাবাদ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাছাইরপার গ্রামে প্রায় এক লাখ টাকা ব্যয়ে দুই শতক জায়গা ক্রয় করে সাধারণ মানুষের চলাচলের জন্য উন্মুক্ত করার বিষয়ে ঘোষণা দেন তিনি।

জানা গেছে, সোমবার (৮ মার্চ) জমির মালিককে নির্ধারিত মূল্য পরিশোধ করে রাস্তার জন্য জায়গা গ্রামবাসীর কাছে হস্তান্তর করেন ওবায়দুল্লাহ ইসহাক। পরে সুবিধামতো সময়ে জমি গ্রামবাসীর নামে রেজিস্ট্রেশন করে দেওয়ার কথা জানান তিনি।

এলাকাবাসী জানিয়েছেন, দীর্ঘদিন ধরে বাছাইরপার গ্রামের দক্ষিণ পাড়া থেকে মূল সড়কে যাতায়াতের জন্য ৩০০ ফুট জায়গায় কোনো সড়ক ছিল না। শুকনো মৌসুম ছাড়া গ্রামবাসী এ পথ দিয়ে চলাচল করতে পারতো না। বিশেষ করে ফসলী মৌসুমে জমির আইল ব্যবহার করে দক্ষিণপাড়া থেকে মূল রাস্তায় উঠতে হতো। এতে কৃষকের ক্ষেতের ক্ষতি হওয়ার পাশাপাশি সাধারণ মানুষের ভোগান্তি চরমে পৌঁছায়। বিষয়টি আসন্ন ইউনিয়ন পারিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ও ব্যবসায়ী ওবায়দুল্লাহ ইসহাকের দৃষ্টিগোচর হলে তিনি মানুষের চলাচলের স্বার্থে দুই শতক জায়গা ক্রয় করে রাস্তা হিসেবে ব্যবহার করার ঘোষণা দেন।

ওবায়দুল্লাহ ইসহাক বলেন, নির্বাচিত হয়েই জনগনের জন্য কাজ করতে হবে আমি এমনটা বিশ্বাস করি না। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শের রাজনীতি করি। আমার রাজনীতির দর্শনই হলো মানুষের উপকারে এগিয়ে আসা। বাছাইরপার গ্রামের মানুষের ভোগান্তি দেখার পর আমি রাস্তা করে দেওয়ার বিষয়ে চিন্তা করি। পরে ওই জমি মালিকের সঙ্গে কথা বলে রাস্তার জন্য দুই শতক জায়গা ক্রয় করে এলাকাবাসীকে উপহার দেই।

উল্লেখ্য, করোনাকালীন সময়সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ওবায়দুল্লাহ ইসহাক সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন বলে স্থানিয়রা জানিয়েছেন।

ওডি/এসএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড