• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে করোনার টিকা নিয়েছেন ১৩ হাজার ১১৯ জন

  শাকিল মুরাদ, শেরপুর

০৮ মার্চ ২০২১, ১০:৫৭
শেরপুরে করোনার টিকা নিয়েছেন ১৩ হাজার ১১৯ জন
শেরপুরে করোনার টিকা প্রদানের সঙ্গে সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা (ছবি : দৈনিক অধিকার)

শেরপুর জেলার সদর, শ্রীবরদী, ঝিনাইগাতী, নালিতাবাড়ী ও নকলা উপজেলায় গত এক মাসে প্রাণঘাতী করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন ১৩ হাজার ১১৯ জন। রবিবার (৭ মার্চ) সন্ধ্যায় সিভিল সার্জন ডা. এ কে এম আনওয়ারুর রউফ তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, উপজেলা পর্যায়ে টিকা গ্রহণের হারে শেরপুর সদর শীর্ষে ও এরপর ঝিনাইগাতী রয়েছে। অন্য দিকে জেলায় এখন পর্যন্ত করোনার টিকা পাওয়া গেছে ৩৬ হাজার ডোজ। গত ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশের ন্যায় শেরপুর জেলাতেও করোনার ভ্যাকসিনের কার্যক্রম শুরু হয়। আর প্রাথমিক পর্যায়ে জেলায় ৪০ হাজার ডোজের চাহিদার বিপরীতে বরাদ্দ পাওয়া যায় ৩৬ হাজার ডোজ টিকা।

যদিও গত এক মাসে শনিবার (৬ মার্চ) বিকাল পর্যন্ত জেলা প্রশাসক আনার কলি মাহবুবসহ জেলায় মোট টিকা প্রদান বা গ্রহণকারীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ১১৯ জন। এর মধ্যে জেলায় টিকা গ্রহণকারী মোট পুরুষ সংখ্যা ৮ হাজার ১১৫ জন। আর টিকা প্রহণকারী মহিলার সংখ্যা ৫ হাজার ৪ জন।

উপজেলার পরিসংখ্যান বা হিসাব হচ্ছে- শেরপুর সদর উপজেলায় ৭ হাজার ১০৬ জন, নালিতাবাড়ীতে ১ হাজার ৯৪৭, নকলায় ১ হাজার ৬৯১, শ্রীবরদীতে ১ হাজার ৪৪২ ও ঝিনাইগাতীতে ৯৩৩ জন টিকা নিয়েছেন।

আরও পড়ুন : বিশ্বে করোনায় মৃত্যু ২৬ লাখ ছাড়িয়েছে

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, জেলায় সদরে ৮টি ভ্যাকসিন টিম ও ৪টি উপজেলায় ২টি করে ভ্যাকসিন টিম কাজ করছে। এ জন্য ৭২ জন স্বেচ্ছাসেবক, ৩৬ জন নার্স টিকাদানে অংশ নিচ্ছেন। সুরক্ষা অ্যাপসে নিবন্ধন করে ভ্যাকসিন নিতে হচ্ছে।

প্রথম পর্যায়ে ভ্যাকসিন নিয়েছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সাংবাদিকসহ বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ। এছাড়া ৪০ ঊর্ধ্ব বয়সী যে কোনো ব্যক্তি নিবন্ধন করে ভ্যাকসিন নিতে পারছেন। যারা বাইরে নিবন্ধন করতে পারছেন না, তাদের জন্য জেলা সদর হাসপাতালের টিকা কেন্দ্রের সামনে নিবন্ধন বুথ খোলা হয়েছে।

আরও পড়ুন : ন্নয়নশীল দেশ উন্নীত হওয়ায় ভোলায় পুলিশের আনন্দ উদযাপন

সিভিল সার্জন ডা. এ কে এম আনওয়ারুর রউফ বলেছিলেন, জেলায় চাহিদা মোতাবেক করোনার টিকা প্রদানের জন্য স্বাস্থ্য বিভাগের তরফ থেকে সর্বাত্মক প্রচেষ্টা চলছে। ইতোমধ্যে সদরে টিকা প্রদান বা গ্রহণকারী সন্তোষজনক হলেও উপজেলা পর্যায়ে তা এখনো নাজুক অবস্থায় রয়েছে। তবে এ জন্য জনসচেতনতা বাড়াতে স্বাস্থ্যকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে রেজিস্ট্রেশন সহায়তা প্রদানসহ কমিউনিটি ক্লিনিকগুলোতে তৎপরতা বাড়াতে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড