• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘কাবাডির ঐতিহ্য ফেরাতে কাজ করছে সরকার’

  মামুনার রশিদ মিঠু, নীলফামারী

০৫ মার্চ ২০২১, ১৭:২৭
ছবি : দৈনিক অধিকার

নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর বলেছেন, একসময় কাবাডি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে ব্যাপক জনপ্রিয় ছিল। সময়ের পরিক্রমায় খেলাটি তার জনপ্রিয়তা হারিয়ে ফেলেছে। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই খেলাটির সাথে মাটি ও মানুষের নিবিড় সম্পর্ক। কাবাডির জনপ্রিয়তা এবং গৌরব ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ করছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন।

শুক্রবার (৫ মার্চ) নীলফামারী বড় মাঠে অনুষ্ঠিত ৯ম বাংলাদেশ গেমস তিস্তা জোনের বঙ্গবন্ধু কাবাডি-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিস্তা জোনের এ খেলায় অংশ নেবে ৬ টি পুরুষ ও ৬ টি নারী দল।

উদ্বোধনী খেলায় রংপুর জেলা নারী দল আর দিনাজপুর জেলা নারী দল পরস্পর প্রতিদ্বন্দিতা করে। উত্তেজনাপূর্ণ এ খেলায় রংপুর জেলা দল ৪১-২৬ পয়েন্টে দিনাজপুর জেলা দলকে পরাজিত করে।

নীলফামারী বড় মাঠ প্রান্তে বেলুন ও পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, বিপিএম, পিপিএম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন।

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী স্থানীয় শিল্পকলা অডিটরিয়াম থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহিদ মাহমুদ, ডিমলা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে প্রতিযোগিতায় সার্বিক সহযোগীতা করছে জেলা পুলিশ প্রশাসন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড