• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে প্রার্থীকে উদ্দেশ্য করে ককটেল নিক্ষেপ

  রাজু আহমেদ, রাজশাহী

২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৩০
রাজশাহী
সংবাদ সম্মেলন ডেকে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপির মেয়র প্রার্থী (ছবি: দৈনিক অধিকার)

রাজশাহীর একটি পৌরসভায় নির্বাচন চলাকালে ভোট কেন্দ্রে বিএনপির মেয়র প্রার্থীকে উদ্দেশ্য করে ককটেল নিক্ষেপের অভিযোগ পাওয়া গিয়েছে।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) চারঘাট পৌরসভার ৫নং ওয়ার্ডের থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। তবে এ সময় হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে, প্রার্থীকে হত্যা চেষ্টার অভিযোগসহ ইভিএম মেশিনে ভোটারদের জোর করে নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করার অভিযোগ এনে বিএনপির মেয়র প্রার্থী দুপুরে সংবাদ সম্মেলন ডেকে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

প্রত্যক্ষদর্শীদের দেয়া তথ্যমতে, থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে বিএনপির মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল সংবাদমাধ্যমে সাক্ষাতকার দিচ্ছিলেন। এ সময় ঠিক তার পাশে ককটেল নিক্ষেপ করলে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। তাৎক্ষণিক ভোট কেন্দ্রে থাকা সবাই ছুটোছুটি শুরু করে দেয়। তবে এ ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

বিএনপির মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল দুপুর দেড়টায় নিজ বাস ভবনে সংবাদ সম্মেলন করেন। এসময় তিনি অভিযোগ করে বলেন, আমাকে হত্যার উদ্দেশ্য ভোট কেন্দ্রে ককটেল নিক্ষেপ করা হয়েছে। এছাড়া, কেন্দ্র থেকে বিএনপির পুলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে। পুলিং এজেন্টদের মারধর করা হয়েছে। ভোটারদের জোর করে নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করা হচ্ছে। এসময় তিনি চারঘার পৌর নির্বাচনকে প্রহসনের নির্বাচন উল্লেখ করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

আওয়ামী লিগের মেয়র প্রার্থী একরামুল হক জানান, বিএনপি প্রার্থী পরাজয় নিশ্চিত জেনে নির্বাচন নিয়ে নানা অনিয়মের অভিযোগ করছেন। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দেখে মানুষ নৌকা প্রতীকে ভোট দিচ্ছে।

চারঘাট থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, ককটেল বিস্ফোরণের ঘটনার পর ওই কেন্দ্র পরিদর্শন করা হয়েছে। এঘটনায় কাউকে গ্রেপ্তার করা যায়নি।

জেলা পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম জানান, ককটেল বিস্ফোরণের খবর পেয়েছি। কেন্দ্রগুলোতে স্থানীয় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর আছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

প্রসঙ্গত, চতুর্থ ধাপে রবিবার রাজশাহীতে চারঘাট ও দুর্গাপুর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দুটিতেই ইভিএম ভোটিং মেশিনে ভোট অনুষ্ঠিত হচ্ছে। চারঘাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ১২৯, কেন্দ্র ১০টি এবং প্রার্থী ২ জন। দুর্গাপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২১হাজার ১২৬, কেন্দ্র ১১টি এবং প্রার্থী ৪জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড