• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাওয়ের অভিযোগ 

  আল মামুন জীবন, ঠাকুরগাঁও প্রতিনিধি

২৭ ফেব্রুয়ারি ২০২১, ১১:৪১
সোনালী ব্যাংক
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী শাখা সোনালী ব্যাংক (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় সোনালী ব্যাংক হিসাব নম্বর থেকে এক বৃদ্ধা মহিলার বয়স্ক ভাতার প্রায় ১৩ হাজার উধাও হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বয়স্ক ভাতার টাকা চেয়ে ভাতাভোগী মরজিনা বেগম গত বৃহস্পতিবার উপজেলা সমাজসেবা অফিসার বরাবর লিখিত আবেদন করেছেন।

মরজিনা বেগম উপজেলার আমজানখোর ইউনিয়নের কাশিবাড়ী গ্রামের মৃত দাউদ আলীর স্ত্রী ও ৭৬৯৭৭নং হিসাব ও ৭/২২৬নং বয়স্ক ভাতা ভোগী। তিনি বৃহস্পতিবার বলেন, বয়স্ক ভাতার টাকা উত্তোলন করতে এসে দেখি আমার একাউন্ট থেকে বয়স্ক ভাতার টাকা উত্তোলন করে নেওয়া হয়েছে। ঘটনাটি ব্যাংক কর্তৃপক্ষকে অবগত করার পরেও গত চারদিন ধরে সোনালী ব্যাংকে ঘুরতেছি বয়স্ক ভাতার টাকা পাইবার জন্য। ব্যাংক কর্তৃপক্ষ আজ-কাল করে সময় ক্ষেপন করছে। প্রতিদিন বাড়ী থেকে ব্যাংক যাতায়াত করতে প্রায় ১০০ টাকা ভাড়া লাগে। চরম বিপাকে পড়ে উপজেলা সমাজসেবা অফিসার বরাবরে লিখিত দরখাস্ত দিয়েছি।

উপজেলা সমাজসেবা অফিসার ফিরোজ সরকার বলেন, মরজিনার একটি লিখিত দরখাস্ত পেয়েছি। সেটি সোনালী ব্যাংক ম্যানেজারের সাথে কথা বলে ফরওয়ার্ড করেছি তাদের বরাবরে। ম্যানেজার বলেছে বিষয়টি তারা দেখবেন এবং টাকা ফেরত দিবেন।

তবে ব্যাংকের হিসাব নম্বর থেকে একাউন্টের মালিকের অনুপস্থিতিতে টাকা উত্তোলন নিয়ে বেশ আলোচনার জন্ম নিয়েছে এলাকায়। স্থানীয়রা বলছে, ব্যাংক হচ্ছে টাকা লেনদেনের নিরাপদ স্থান। সেখানে যদি এ ধরনের ঘটনা ঘটে। তাহলে মানুষ ব্যাংকের প্রতি আস্থা হারাবে।

জানতে চাইলে সোনালী ব্যাংক বালিয়াডাঙ্গী শাখার ব্যবস্থাপক মনিরুল ইসলাম জানান, অনেক সময় ভুল করে অন্য একাউন্টে ডেবিট হয়ে যায়। আমরা বিষয়টি আন্তরিকতার সহিত দেখছি। আমরা ওই মহিলার টাকা ফেরত দিব এবং সেটার জন্য সর্বোচ্চ চেষ্টা করছি।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড