• সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহী বারের নির্বাচনে বিএনপি প্যানেলের জয়

  রাজু আহমেদ, রাজশাহী

২৬ ফেব্রুয়ারি ২০২১, ১০:০৬
রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে বিজয়ীরা।
রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে বিজয়ীরা। (ছবি: সংগৃহীত)

রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ জয় পেয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) নির্বাচনে মোট ২১টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ২০টি পদেই জয় পেয়েছে বিএনপি পন্থি এই প্যানেল। আর সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ একটি মাত্র সদস্য পদে জয়ী হয়েছেন।

এই জয়ের মধ্য দিয়ে প্যানেলের মোজাম্মেল হক-পারভেজ জাহেদী পরিষদ টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হলেন।

নির্বাচনে মোট ভোটার ছিলেন ৫৮৮ জন। এর মধ্যে ৫৪৪ জন ভোট প্রদান করেন। নির্বাচনে ২১ পদের বিপরীতে দুটি প্যানেলে ৪২ জন প্রার্থী অংশ নেন। নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন মোজাম্মেল হক-পারভেজ জাহেদী পরিষদ। আর সম্মিলিত আইনজীবী সমন্বয় প্যানেলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন বাবু-শরিফ পরিষদ।

ভোট গণনা শেষে রাত ১০টার দিকে ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট শেখ মো. জাহাঙ্গীর আলম সেলিম।

ঘোষিত ফল অনুসারে, নির্বাচনে সভাপতি অ্যাডভোকেট মোজাম্মেল হক পেয়েছেন ৩২২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু ২০৩ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে বিজয়ী অ্যাডভোকেট পারভেজ তৌফিক জাহেদী পেয়েছেন ৩৫০ ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট শরিফুল ইসলাম শরিফ পেয়েছেন ১৭৯ ভোট।

বিজয়ী অন্যরা হলেন- তিনজন সহ-সভাপতি যথাক্রমে অ্যাডভোকেট একেএম মিজানুর রহমান, অ্যাডভোকেট মাহবুবুল ইসলাম ও অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম। দুইজন যুগ্ম সম্পাদক যথাক্রমে অ্যাডভোকেট আতিকুর রহমান ইতি ও অ্যাডভোকেট নূর-এ কামরুজ্জামান ইরান। হিসাব সম্পাদক অ্যাডভোকেট সেলিম রেজা মাসুম। লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট রিয়াজ উদ্দীন। সম্পাদক অডিট অ্যাডভোকেট আজিমুশ সান উজ্জ্বল। সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন অ্যাডভোকেট মোজাম্মেল হক (২)। সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার অ্যাডভোকেট রজব আলী।

৯টি নির্বাহী সদস্য পদের মধ্যে এই প্যানেল থেকেই নির্বাচিত ৮ জন হলেন, অ্যাডভোকেট আফতাবুর রহমান, অ্যাডভোকেট সাইদুর রহমান, অ্যাডভোকেট আমজাদ হোসেন (৩), অ্যাডভোকেট রাকিবুল ইসলাম রাকিব, অ্যাডভোকেট হাসানুল বান্না সোহাগ, অ্যাডভোকেট সিফাত জেরিন তুলি, অ্যাডভোকেট সেকেন্দার আলী এবং অ্যাডভোকেট আব্দুল বারী।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে অ্যাডভোকেট রকিবুল হাসান রোকন শুধু নির্বাহী সদস্য পদে বিজয়ী হয়েছেন। আর জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে এই সদস্য পদে পরাজিত হয়েছেন অ্যাডভোকেট মোশাররফ হোসেন বুলবুল।

আদালতপাড়ার ১ নম্বর নতুন বার ভবনের দোতলায় ভোটগ্রহণ শুরু হয়। সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টা বিরতি ছিল ভোট গ্রহণ। বারের সদস্য হিসেবে রাজশাহী সিটি করপোরেশন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা ভোট প্রদান করেন এবং উপস্থিত আইনজীবীদের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

ওডি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড