• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলোহীন ফ্লাইওভারে বাড়ছে অপরাধ

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪৯
ভুলতা ফ্লাইওভারের রাতের দৃশ্য (ছবি : দৈনিক অধিকার)

আলোহীন হয়ে পড়েছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মেগা প্রকল্প ভুলতা ফ্লাইওভার। জ্বলছে না ফ্লাইওভারের একটি এলইডি লাইটও। ফ্লাইওভারে আলো না থাকায় একরকম ভুতুড়ে পরিবেশ সৃষ্টি হয়েছে। এতে বেড়েই চলছে অপরাধ। সূত্র জানায়, গত বছরের ১৬ অক্টোবর ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩৫৩ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত ফ্লাইওভারটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম কয়েকমাস ফ্লাইওভারের লাইটগুলো জ্বললেও পরে বন্ধ হয়ে যায়। বর্তমানে ফ্লাইওভারে একটিও লাইট জ্বলছে না। এতে বেড়েছে নিরাপত্তাহীনতা। ঘটছে ছিনতাইয়ের মত দুর্ধর্ষ ঘটনা।

সরেজমিনে দেখা যায়, গাউছিয়া মার্কেটের কাচাঁবাজারের পাশে ভুলতা ফ্লাইওভারের বিদ্যুতের মিটারটি এখনো সক্রিয়। তবে মিটার থাকলেও রাতে ফ্লাইওভারে ব্যবহৃত লাইটগুলোতে জ্বলছে না আলো। আর তাই ছিনতাইকারীরা ফ্লাইওভার দিয়ে আসা-যাওয়ার সময় গাড়ি থেকে ছিনতাই করছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। ফ্লাইওভারে আলো বা সিসি ক্যামেরা না থাকায় চারপাশ অন্ধকার হয়ে একপ্রকার ভুতুড়ে পরিবেশ সৃষ্টি হয়। আলো না থাকায় এটি মাদক সেবনের নিরাপদ স্থানে পরিণত হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, কর্তৃপক্ষের যথাযথ নজরদারি না থাকায় ফ্লাইওভারটি রাতে অন্ধকারে ডুবে থাকে। ফলে যানবাহনে চলাচলের সময় মানুষের মনে বিরাজ করে আতঙ্ক। উপজেলার গোলাকান্দাইল এলাকার বাসিন্দা মাহমুদুল হাসান রবিন বলেন, লাইট ছাড়া ফ্লাইওভার অনিরাপদ। লাইট না জ্বলায় রাতে ভুলতা ফ্লাইওভারে ভুতুড়ে পরিবেশ বিরাজ করে। প্রায়ই এখানে ছিনতাই ও যাত্রী হয়রানির ঘটনা ঘটছে।

ভুলতা ফাড়ির ইনচার্জ ইন্সপেক্টর নাজিম উদ্দিন জানান, ফ্লাইওভারে বাতি না জ্বালার কারণে অপরাধ বাড়ছে। কয়েকদিন আগে ফ্লাইওভারের উপর থেকে এক ছিনতাইকারীরে আমরা গ্রেপ্তার করেছি। ফ্লাইওভারের লাইটের ব্যাপারে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্তৃপক্ষকে জানানো হলেও কোনো কাজ হয়নি। অপরাধ প্রবণতা কমাতে নিয়মিত পুলিশি টহল অব্যাহত আছে।

এ ব্যাপারে ভুলতা ফ্লাইওভারের প্রকৌশলী হাফিজুর রহমান বলেন, ফ্লাইওভার মাঝে মাঝে বকেয়া বিদ্যুৎ বিল না দিতে পারায় নারায়ণগঞ্জ-২ পল্লী বিদ্যুৎ সমিতি লাইনটি কেটে দেয়। বকেয়া পরিশোধ করলে লাইন সংযোগ দেয়। মাঝে মাঝে এমন সমস্যা হয়।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ব্যবস্থাপক রফিকুল ইসলাম বলেন, ফ্লাইওভারের প্রায় দেড় বছরের বিদ্যুৎ বিল বকেয়া আছে। তাদের নিজেদের যান্ত্রিক ত্রুটির কারণে লাইটগুলো জ্বলছে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড