• রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলারোয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

  ফারুক রাজ, কলারোয়া

২৩ ফেব্রুয়ারি ২০২১, ২০:৩২
মনিরুজ্জামান
সংবাদ সম্মেলন বক্তব্য পাঠ করছেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিরুজ্জামান। (ছবি : দৈনিক অধিকার)

সাতক্ষীরার কলারোয়া সরকারী জি.কে.এম.কে পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক মো. আ. রব স্কুল জাতীয় করণ করার নাম করে স্কুলের বিভিন্ন শিক্ষকের নিকট থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন করেছে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিরুজ্জামান। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে কলারোয়া রিপোর্টার্স ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলারোয়া সরকারী জি.কে.এম.কে পাইলট হাইস্কুলের সিনিয়র শিক্ষক মো. মনিরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রকিব ও সহকারী শিক্ষক মাহফুজা খাতুন।

লিখিত বক্তব্যে মো. মনিরুজ্জামান বলেন, আমার কাছ থেকে প্রথমে ৫২ হাজার টাকা নেয় এবং পুনরায় তিনি আরও টাকা দাবী করেন আমি টাকা দিতে অস্বীকার করলে প্রধান শিক্ষক আ. রব আমার উপর তেড়ে আসেন এবং অকথ্য ভাষায় গালি গালাজ করতে থাকেন। তিনি বিভিন্ন সময় আমাকে হয়রানি করে থাকেন। স্কুল জাতীয় করন করার নামে প্রত্যেক শিক্ষকের নিকট থেকে ১ লাখ করে প্রায় ১ কোটি টাকা আত্মসাৎ করেছেন। তিনি এ বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান।

কলারোয়া পৌর শহরের জি.কে.এম.কে পাইলট হাইস্কুলে শিক্ষকদের দু’গ্রুপে সংঘর্ষ হয় সকাল ১১টার সময়। প্রধান শিক্ষকের অফিসে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এদিকে, কলারোয়া জি.কে.এম.কে পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুর রব বলেন, আমি অফিসে বসে শিক্ষা বোর্ডের কাজ করছিলাম এমন সময় স্কুলের সহকারী শিক্ষিকা (শরীরচর্চা) মাহফুজা খাতুন আমাকে গালাগাল দিতে দিতে অফিসে ঢুকে। আমি অফিস সহকারী ডেকে তাকে অফিস থেকে বের করে দিতে বলি। এমন সময় তার সঙ্গে স্কুলের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রকিব ও সিনিয়র শিক্ষক মনিরুজ্জামান অফিসে প্রবেশ করে। এই তিন শিক্ষক আমাকে এলোপাতাড়ি মারপিট করে। আমার জামাকাপড় ছিঁড়ে দিয়েছে। অফিসে বিভিন্ন ক্ষয়ক্ষতি করেছে। এসময় স্কুলের অন্যান্য শিক্ষক ও অফিস স্টাফ এগিয়ে এসে আমাকে উদ্ধার করে।

আরও পড়ুন : সাংবাদিক হত্যার প্রতিবাদে বাঁশখালী প্রেসক্লাবের মানববন্ধন

কলারোয়া থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবীর জানান, জি.কে.এম.কে পাইলট হাইস্কুলে শিক্ষকদের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্তপূর্বক দায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড