• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় শ্রমিকদের সংঘর্ষে নিহত ১, গ্রেপ্তার ১০

  মিজানুর রহমান মজনু, ভালুকা, ময়মনসিংহ

২৩ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪৬
আসামি
গ্রেপ্তার আসামিরা (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের ভালুকা উপজেলায় এম এ বি ইটভাটা শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষে জাহাঙ্গীর (১৮) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দশজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাত পৌনে ৮টার দিকে মামলার তদন্তকারী ভালুকা মডেল থানার এসআই জীবন চন্দ্র বর্মণ দৈনিক অধিকারকে জানান, গ্রেপ্তারকৃত আসামিদেরকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে ময়মনসিংহের বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- আব্দুর রাজ্জাক (২২), আব্দুল কুদ্দুস (২০), আ. সালাম (২৬), আসাদুজ্জামান (১৯), মিজানুর রহমান (২০), ফরিদুল ইসলাম (২৩), শিপন ইসলাম (১৮), মমতাজুর রহমান মতি (২১), জয়নাল ইসলাম (১৮) ও স্বপন (২৫)। তারা পঞ্চগড় জেলার একই এলাকার বাসিন্দা।

এর আগে সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে ভালুকা উপজেলার বিরুনীয়া ইউনিয়নের বাইর পাথার এলাকায় এম এ বি নামের ইটভাটায় এ সংঘর্ষে ঘটনা ঘটে। ওই দিন রাতে নিহতের মামাতো ভাই কালা মিয়া নিজে বাদী ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

নিহত জাহাঙ্গীর নেত্রকোনার কমলাকান্দা উপজেলার মাইজপাড়া গ্রামের মৃত শাহাব উদ্দিনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, এম এ বি নামের ইটভাটায় নেত্রকোনা ও পঞ্চগড় জেলার দুটি শ্রমিক দল ইট তৈরির কাজ করছিল। সোমবার সকালে পঞ্চগড় জেলার শ্রমিকদের ইট বানানোর বালু শেষ হয়ে গেলে তারা নেত্রকোনা জেলার শ্রমিকদের কাছ থেকে বালু আনতে যায়। এ সময় নেত্রকোনার শ্রমিকরা বালু দিতে রাজি না হলে দুপক্ষের মাঝে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে পঞ্চগড় জেলার শ্রমিকরা ইটভাটার কাজের ব্যবহৃত বেলচা দিয়ে নেত্রকোনা জেলার শ্রমিকদের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। এতে কমলাকান্দা উপজেলার জাহাঙ্গীর (১৮), কালা মিয়া (৪০), সবুজ মিয়া (১৮) ও হাছান মিয়া (৩০) আহত হন।

এরপর আহতদের মধ্যে জাহাঙ্গীর ও কালা মিয়াকে প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে উন্নত চিকিৎসা জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে (মমেক) ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকালের দিকে জাহাঙ্গীর মারা যান।

খবর পেয়ে ভালুকা মডেল থানার পুলিশের একটি দল নিয়ে এসআই জীবন চন্দ্র বর্মণ ঘটনাস্থলে পৌঁছে ইটভাটায় অভিযান চালিয়ে পঞ্চগড়ের দশজন শ্রমিককে গ্রেপ্তার করে। এ ঘটনায় নিহতের মামাতো ভাই কালা মিয়া নিজে বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ এবং আরও ৩-৪ জন অজ্ঞাতনামা করে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন দৈনিক অধিকারকে বলেন, এ ঘটনায় একটি হত্যা মামলা হয়েছে। আসামিদেরকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড