• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে নিহত আ’লীগ নেতার পরিবারের আকুল আবেদন

  রাকিব হোসেন, লক্ষ্মীপুর

২২ ফেব্রুয়ারি ২০২১, ২০:১৯
চন্দ্রগঞ্জ
চন্দ্রগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে হুমায়ুন কবির (ছবি : দৈনিক অধিকার)

১৯৯৬ সালের ৩ নভেম্বর সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত হন লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী ইউনিয়ন আওয়ামী লীগের তৎকালীন সহ-সভাপতি হেদায়েত উল্লাহ খলিফা। তার ক্রয়কৃত ৩০ শতাংশ জমি নিয়ে বিরোধ থামছে না। তার ওয়ারিশদের হুমকি-ধমকি ও বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে জায়গাটি দখল করে নিয়েছে ভূমিদস্যু একটি চক্র। এনিয়ে আইনের আশ্রয় নেয়ার পাশাপাশি সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী পরিবার।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে চন্দ্রগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় মরহুম আওয়ামী লীগ নেতা হেদায়েত উল্লাহ খলিফার স্ত্রী নুরজাহান বেগম, ছেলে হুমায়ুন কবির, মেয়ে মারজাহান বেগম ও সেলিনা আক্তার এবং নাতি আবির হোসেন সোহাগ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে হুমায়ুন কবির জানান, সদর উপজেলার পশ্চিম জামিরতলী গ্রামের আফজাল পাটওয়ারীর ছেলে ইউসুফ পাটওয়ারী ও মুরাদ পাটওয়ারীসহ তাদের সহযোগীরা আদালতের নির্দেশনা অমান্য করে ৩০ শতাংশের ওই জমিটি দখল করে নিয়েছে। এবিষয়ে আইনের আশ্রয় নিলে বা বেশি জানাজানি করলে প্রাণ নাশের হুমকি-ধমকি দিচ্ছে।

এদিকে মরহুম আওয়ামী লীগ নেতা হেদায়েত উল্লাহ খলিফার খুনিদের বিচার চেয়েছেন তার স্ত্রী নুরজাহান বেগম। তিনি বলেন, ‘সেই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লক্ষ্মীপুর সফরে এসে আমাদের সান্ত্বনা দেন। একই সঙ্গে এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। কিন্তু আমরা এখন পর্যন্ত বিচার পাইনি।’

আরও পড়ুন : নরসিংদীতে তিন সন্তানের জননীর আত্মহত্যা

সংবাদ সম্মেলনের মাধ্যমে হেদায়েত উল্লাহ খলিফা হত্যার বিচার এবং তার মালিকানা জমিটুকু ভূমিদস্যুদের কবল থেকে উদ্ধার করে শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করার জন্য স্থানীয় প্রশাসনের প্রতি আকুল আবেদন জানিয়েছে ভুক্তভোগী পরিবারটি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড