• মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

একটি ঘরের আশায় প্রতিবন্ধী আনেচ ও তার স্ত্রী

  রিপন দাস, পটুয়াখালী

২২ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১৪
বরিশাল
প্রতিবন্ধী আনেচ ও তার স্ত্রী (ছবি: দৈনিক অধিকার)

পটুয়াখালীর গলাচিপায় গোলখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মৃত মজিদ মৃধার ছেলে প্রতিবন্ধী আনেচ (৪৫)। তিনি জন্ম থেকেই বাক প্রতিবন্ধী ও শ্বাসকষ্টের রোগী।

স্ত্রী ও দুই সন্তান নিয়ে নিজের সংসার নিজেই পরিচালনা করেন তিনি। স্ত্রী পরের বাড়িতে কাজ করেন। পেশায় আনেচ একজন ভিক্ষুক। ভিক্ষা করেই অভাবের সংসারটি পরিচালনা করেন আনেচ।

প্রতিদিন সকাল হলেই নেমে পড়েন মানুষের কাছে হাত পেতে কিছু নিয়ে তা দিয়ে স্ত্রী ও সন্তানের মুখে দুমুঠো খাবার তুলে দেওয়ার জন্য। প্রতিবন্ধী আনেচের নিজের বলতে কিছুই নাই। না আছে এক খণ্ড জমি, না আছে মাথা গোঁজার একটু ঘর।

পরের জায়গা, পরের জমি, পরের ঘর, এটাই তার সম্বল। কোন দিন ভিক্ষার খাবার, টাকা না জুটলে না খেয়েও থাকতে হয়। বয়সের ভারে আজ অনেকটা নুয়েও পরেছেন প্রতিবন্ধী আনেচ।

আনেচের স্ত্রী মোমেলা বেগম বলেন, আমাদের ঘর বাড়ি জায়গা জমি কিছুই নাই। মাননীয় প্রধানমন্ত্রীর বরাদ্দ থেকে আমাদেরকে যদি একটি ঘরের ব্যবস্থা করে দেওয়া হয় আমি সারা জীবন কৃতজ্ঞ থাকব। আর কিছু হোক বা না হোক একটি ঘর পেলে হয়ত স্বামী সন্তানদের নিয়ে শান্তিতে থাকতে পারতাম।

ইউপি সদস্য মহিম মোল্লা বলেন, বাক প্রতিবন্ধী আনেচ ও তার স্ত্রী আসলেই অসহায় জীবন যাপন করছে। তাদের জমি, ঘর কিছুই নাই। তারা যদি একটি ঘর পায় তাহলে পরিবারটির একটু মাথা গোঁজার মত ঠাঁই পাবে।

গোলখালী ইউপি চেয়ারম্যান মো. নাসির উদ্দিন বলেন, আসলেই ওরা গরীব এবং অসহায়। ওদের একটা সরকারি ঘরের সত্যি খুব প্রয়োজন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড