• সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যাত্রীদের ভিড় বেড়েছে বাংলাবাজার ঘাটে

  ইমতিয়াজ আহমেদ, শিবচর

২২ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৩৮
ছবি : দৈনিক অধিকার

তিন দিনের ছুটি শেষে রাজধানীমুখী যাত্রীদের ভিড় বেড়েছে শিবচরের বাংলাবাজার ঘাটে। ঈদ মৌসুম ছাড়া ঘাট এলাকার এমন ভিড় সাধারণত দেখা যায় না।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকে ঢাকায় ফিরছে দক্ষিণাঞ্চলের মানুষ। অনেকে গিয়ে অফিস টাইম ধরবেন' তাই সোমবার খুব সকাল থেকেই বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে যাত্রীদের ভিড় দেখা গেছে।

লঞ্চ, স্পিডবোট ও ফেরিতে যাত্রীদের ভিড় রয়েছে লক্ষ্যনীয়। দ্রুত পদ্মা পার হতে স্পিডবোটে যাত্রীদের ভিড় বেশি রয়েছে ভোর থেকে। তাই স্পিডবোটের টিকিট নিতে যাত্রীদের লম্বা লাইন দেখা গেছে।

শিবচরের বাংলাবাজার ঘাট সূত্র জানিয়েছে, রবিবার ২১ শে ফেব্রুয়ারি ছুটি এবং তার আগের দুইদিন সরকারি ছুটি থাকায় বাড়ি ফেরার চাপ ছিল ঘাটে। অনেকেই তিন দিনের টানা ছুটি পেয়ে গ্রামের বাড়িতে বেড়াতে আসে। ছুটি শেষে সোমবার থেকে আবার কর্মস্থলে ফিরতে শুরু করেছে সাধারণ মানুষ।

বরিশাল থেকে আসা যাত্রী আহসান হাবিব বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ি গিয়েছিলাম। টানা ছুটিটা বেশ ভালো কেটেছে। এখন ঢাকায় ফিরছি।

বাংলাবাজার ফেরিঘাট সূত্রে জানা গেছে, রবিবার বিকেল থেকেই ঢাকামুখী গাড়ির চাপ রয়েছে ফেরি ঘাটে। তবে পর্যাপ্ত ফেরি থাকায় তেমন সমস্যা হচ্ছে না। ফেরিঘাটে পর্যাপ্ত জায়গা থাকায় গাড়ির জটলা বাধার সুযোগ নেই। ফেরিঘাটের টার্মিনালে পর্যাপ্ত জায়গা রয়েছে। যাত্রীদের চাপ বেশি থাকায় ছোট গাড়ি ও যাত্রীবাহী পরিবহন অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ছুটি শেষে ঢাকাগামী যাত্রীদের প্রচুর ভিড় রয়েছে ঘাটে। সকাল থেকেই লঞ্চ ও স্পিডবোট ঘাটে যাত্রীদের ভিড় বাড়ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড