• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  এম,ডি অসীম, খুলনা

২১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১৮
খুল
ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন (ছবি: দৈনিক অধিকার)

খুলনা যথাযোগ্য মর্যাদায় মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

প্রথম প্রহরে শহীদ হাদিস পার্কে শহীদ মিনারের বেদীতে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন খুলনার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে শহিদ হাদিস পার্কে কেন্দ্রীয় শহিদ মিনারে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, বীর মুক্তিযোদ্ধা, অন্যান্য দপ্তর ও প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে পুষ্পমাল্য অর্পণ করা হয়। শহিদ দিবসের কর্মসূচির শুভ সূচনা হয় ভাষা শহিদদের আত্মার মাগফিরাত কামনার মাধ্যমে।

সকাল ১০টায় স্বাস্থ্যবিধি অনুসরণ করে নগরভবন চত্বরে সিটি কর্পোরেশনের আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

স্বাস্থ্যবিধি অনুসরণ করে বাদ জোহর খুলনার সকল মসজিদে ভাষা শহিদদের রুহের মাগফিরাত এবং দেশের শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। মন্দির, গির্জা ও অন্যান্য উপাসনালয়ে অনুরূপ বিশেষ প্রার্থনা করা হয়।

রবিবার (২১ ফেব্রুয়ারি) অমর শহিদদের স্মৃতির উদ্দেশ্যে বয়রাস্থ বিভাগীয় গণ-গ্রন্থাগার প্রাঙ্গণে বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন বিষয়ক আলোচনা সভার আয়োজন করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড