• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে উদ্বোধন করা হলো ঈশ্বরদী মুক্তিযোদ্ধা কমপ্লেক্স

  রিয়াদ ইসলাম, ঈশ্বরদী (পাবনা)

২১ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩০
উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

নির্মাণের একবছর চার মাস পর অবশেষে পাবনার ঈশ্বরদী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে।

রবিবার (২১ ফেব্রুয়ারি) প্রধান অতিথি হিসেবে এই কমপ্লেক্স ভবনটির কার্যক্রম উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।

কার্যক্রম উদ্বোধন ঘোষণা পরই উপজেলা প্রকৌশলী এনামুল কবির নতুন এই ভবনটির চাবি হস্তান্তর করেন ঈশ্বরদী মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের প্রশাসক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিএম ইমরুল কায়েসের নিকট।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস ও পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, বীর মুক্তিযোদ্ধা সাবেক জাতীয় সংসদ সদস্য মঞ্জুর রহমান বিশ্বাস, আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাক চান্না মণ্ডল, সহসভাপতি মো: রশিদুল্লাহ, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, সিরাজ উদ্দিন বিশ্বাস প্রমুখ।

ঈশ্বরদী উপজেলা পরিষদ সড়কের দক্ষিণ প্রান্তে ২০১৭ সালের মার্চ মাসে এই মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্সের নির্মাণ শুরু হয়। নির্মাণ সমাপ্তির পর ২০১৯ সালে অক্টোবরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ঈশ্বরদী কার্যালয়ে হস্তান্তর করা হয়। কিন্তু নানা কারণে কমপ্লেক্সের কার্যক্রম শুরু সম্ভব হয়নি। অবশেষে স্থানীয় সাংসদের পরামর্শে উপজেলা প্রশাসন ও প্রকৌশলী কার্যালয় উদ্যোগী হয়ে কমপ্লেক্স ভবনটি কার্যক্রম শুরুর জন্য ২১ ফেব্রুয়ারি শহীদ দিবসে তারিখ নির্ধারণ করে।

উদ্বোধন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছাড়াও স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ, জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসন ও বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

ঈশ্বরদী উপজেলা প্রকৌশলী এনামুল কবির জানান, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের অর্থায়নে এই ভবনটির নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর পাবনা। ঈশ্বরদী উপজেলা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে এক কোটি ৯৬ লাখ টাকা মূল্যে কমপ্লেক্সটির নির্মাণ কাজ সম্পন্ন করেছে ঐশী কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ১০ শতক জায়গার ওপর নির্মিত চারতলা ভিত্তির তিনতলা বিশিষ্ট এ কমপ্লেক্স ভবনের সম্মুখে রয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। নিচতলা ও দ্বিতীয় তলায় বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য বরাদ্দ রাখা হয়েছে দোকানঘর। তৃতীয় তলায় রাখা মুক্তিযোদ্ধাদের অফিস, হলরুম, টয়লেট, লাইব্রেরি ও মিউজিয়াম।

সরকারি উদ্যোগে মুক্তিযোদ্ধাদের জন্য নির্মিত কমপ্লেক্স ভবনের কার্যক্রম শুরুর চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ায় ঈশ্বরদী মুক্তিযোদ্ধারা জানান, কমপ্লেক্স ভবনের কাজ শুরু চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ায় আমরা ভীষণ আনন্দিত। স্বাধীনতার ৪৯ বছর পরে হলেও ঈশ্বরদীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পেয়ে আমরা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। একই সঙ্গে তিনি স্থানীয় সাংসদ নুরুজ্জামান বিশ্বাসকে ধন্যবাদ জানান ভবনটি কার্যক্রম তাঁর হস্তক্ষেপে শুরু হওয়ায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড