• রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে শহিদদের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

  কুড়িগ্রাম প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৩১
শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

কুড়িগ্রামে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

রবিবার দিনের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলের বেড়ী দিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ, পৌরসভা, কুড়িগ্রাম প্রেসক্লাব, আওয়ামী লীগ, বিএনপিসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ।

দিবসটি উপলক্ষে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে দিনের প্রথম প্রহরে কুড়িগ্রাম কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ।

রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসের সূচনা করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

এ ছাড়াও পুষ্পমাল্য অর্পণ করেন পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, সিভিল সার্জন কার্যালয়, জেলা আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ। এক মিনিট নীরবতার মধ্যদিয়ে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

পরে কলেজ মোড়স্থ শেখ রাসেল অডিটোরিয়ামে আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশু শিল্পীদের পুরস্কার বিতরণ করা হয়। দিবসটি উপলক্ষে সকল মসজিদ, মন্দির,গির্জা ও সকল উপাসনালয়ে ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড