• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৪ ফেব্রুয়ারির মধ্যে নামাতে হবে ইংরেজি নামফলক

  সারাদেশ ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২১, ২২:২২
ছবি : সংগৃহীত

আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে চট্টগ্রামের বিভিন্ন প্রতিষ্ঠানের নামফলকে বিজাতীয় ভাষা সরিয়ে বাংলা লেখার নির্দেশ দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এ নির্দেশনা অমান্য করলে আইনের আওতায় আনা হবে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চট্টগ্রামে বাংলা ভাষা প্রচলন নিশ্চিতে সতর্ককরণ অভিযান পরিচালনাকালে এ নির্দেশনা দেওয়া হয়। নগরীর জিইসি মোড়, কাজির দেউরি, এমএ আজিজ স্টেডিয়াম, জামাল খান ও চকবাজারে এ অভিযান পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জিইসি মোড়ের বিভিন্ন দোকান, বিপণিবিতান ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি বলেন, প্রায় ২০টি দোকান ও প্রতিষ্ঠানকে বাংলা ভাষায় সাইনবোর্ড না থাকার জন্যে সতর্ক করা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে এসব প্রতিষ্ঠানকে বাংলায় সাইনবোর্ড লেখার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান চকবাজার, কাজির দেউরি ও এমএ আজিজ স্টেডিয়াম এলাকায় অভিযান পরিচালনা করেন। ইংরেজিতে সাইনবোর্ড লেখায় তিনিও প্রায় ২০টি প্রতিষ্ঠানকে সতর্ক করেন। এসময় তিনি সবাইকে ইংরেজিতে লিখিত সব সাইনবোর্ড উঠিয়ে ফেলার জন্য নির্দেশ দেন। অন্যদিকে নগরীর জামাল খান এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন।

অভিযানে ম্যাজিস্ট্রেটদের সহযোগিতা করেন বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান ও বিজয় ৭১ উপদেষ্টা ডা. মাহফুজুর রহমান, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কেন্দ্রীয় সভাপতি লায়ন ডা. আর কে রুবেল, বিজয় ৭১ সভাপতি সজল চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কাজী রাজেশ ইমরান, জয়নুদ্দীন জয় প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড