• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপপুর প্রকল্প পরিচালকের দায়িত্বে এলেক্সি ডেইরি

  রিয়াদ ইসলাম, ঈশ্বরদী

২০ ফেব্রুয়ারি ২০২১, ২১:২০
ডেইরি
এলেক্সি ডেইরি (ছবি : দৈনিক অধিকার)

রাশিয়ার জেএসসি এএসই এর ভাইস প্রেসিডেন্ট এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালকের দায়িত্ব পেলেন এলেক্সি ডেইরি। এর আগে তিনি কুরস্ক পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ প্রকল্পের প্রধান হিসেবে কাজ করেছেন।

মি. এলেক্সির দক্ষতা সম্পর্কে এএসই ইসি জেএসসির প্রেসিডেন্ট এবং রোসাটম স্টেট কর্পোরেশনের অপারেশন ম্যানেজমেন্টের প্রথম ডেপুটি ডিরেক্টর জেনারেল আলেকজান্ডার লক্সিন বলেন, যে মি. এলেক্সি কুরস্ক পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ অন্যান্য পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ কাজ করার সময় যে অভিজ্ঞতা অর্জন করেছেন, তা বাংলাদেশের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে সুফল বয়ে আনবে। এছাড়া লক্সিন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের সমস্ত দায়িত্ব সুচারুভাবে পালন করার জন্যে এবং এ প্রকল্পে ও পারমাণবিক শিল্পে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখায় সের্গেই লাস্টোস্কিনকে ধন্যবাদ জানান।

আলেক্সি ভ্লাদিমিরোভিচ ডেইরি ১৯৮০ সালের ৪ মার্চ নভোভোরোনেঝে জন্মগ্রহণ করেন। সাউথ-রাশিয়ান পলিটেকনিক ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। তার পেশাজীবন শুরু এটোমটেকএনার্গো ফার্মের ফিউজ নভোভোরোনেঝ শাখায়।

আরও পড়ুন :অবমুক্ত জুলিয়েটের বন্ধুত্বে নিশ্চিন্ত কর্মকর্তারা

এরপর তিনি এটোমএনার্গোএক্সপোর্ট আইঅ্যান্ডসির ডেপুটি হেড অব ডাইরেক্টরেট এবং ইরান পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের ডেপুটি হেড অব ডাইরেক্টরেট হিসেবে কাজ করেন। ২০১৩ সালে তিনি হানহিকিভি এনপিপি এবং ২০১৪ সালে তিনি ইরান এনপিপির দায়িত্ব লাভ করেন। আলেক্সি ২০১৮–২০২১ সালে কুরস্ক পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের ভাইস প্রেসিডেন্ট পদ লাভ করেন। আলেক্সি পারমাণবিক শিল্পে বিশেষ অবদানের জন্যে মেরিট অফ ফাদারল্যান্ড অ্যাওয়ার্ড (২য় ডিগ্রি) অর্জন করেন, ‘পার্টিসিপেন্ট অফ কন্সট্রাকশন অফ পাওয়ারইউনিট-৪ রস্তভ এনপিপি’ মেডেল (২য় ও ৩য় ডিগ্রি) ও সার্টিফিকেট অর্জন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড