• রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন দাবিতে ভোলায় নার্সিং শিক্ষার্থীদের প্রতিবাদ সভা

  আদিল হোসেন, ভোলা

২০ ফেব্রুয়ারি ২০২১, ১২:২৬
সভা
তিন দাবিতে ভোলায় নার্সিং শিক্ষার্থীদের প্রতিবাদ সভা (ছবি : দৈনিক অধিকার)

"দাবি মোদের একটাই কারিগরি মুক্ত নার্সিং চাই" এই স্লোগানে কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাশ করা শিক্ষার্থীদের নার্সিং লাইসেন্স প্রদানের বিরোধিতাসহ তিনদফা দাবিতে ভোলায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

শনিবার (২০ ফ্রেব্রুয়ারি) সকাল ১১ টায় ভোলা সদর হাসপাতালে সামনে বাংলাদেশ ডিপ্লোমা শিক্ষার্থীরা এই প্রতিবাদ সমাবেশ করেন। মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন ভোলা জেলা শাখার সভাপতি আয়শা আক্তার চৌধুরী, সহ-সভাপতি পূজা রানী, সদস্য সচিব উম্মে হান্না, শিক্ষার্থী শিরিনা বেগম, আফসানা ইতি, মার্জিয়াসহ অনেকে।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে মাত্র ৬ থেকে ১২ মাস মেয়াদী কমপ্রেহেন্সিভ কোর্স করা শিক্ষার্থীদের নার্সিং লাইসেন্স প্রদান করা হলে চিকিৎসা ব্যবস্থা হুমকির সম্মুখীন হবে।

৫ ফেব্রুয়ারিতে নার্সিং এর পরীক্ষা ছিল কিন্তু তা বাতিল করা হয়েছে। যে যার বোর্ড থেকে পরীক্ষা দিবে আমরা আমাদের বোর্ডের পরীক্ষা দিব।

আরও পড়ুন : ববি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

তাদরে দাবি স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক নেয়া হঠকারী সিদ্ধান্ত বাতিল করতে হবে। অনতিবিলম্বে সিদ্ধান্ত বাতিল করা না হলে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও ঘোষণা দেন শিক্ষার্থীরা।

মানববন্ধন ও সমাবেশে ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নিয়ে ৩ দফা দাবি বাস্তবায়নে বিক্ষোভ সমাবেশ করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড