• সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাগরিক সেবা দিয়ে সমৃদ্ধ দেশ গড়ে তুলতে হবে : রেলপথ মন্ত্রী

  মোবারক হোসাইন, পঞ্চগড়

১৯ ফেব্রুয়ারি ২০২১, ২০:১৯
মন্ত্রী
ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করছেন মন্ত্রী (ছবি : দৈনিক অধিকার)

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, দেশের প্রতিটি জাতি গোষ্ঠী ও সুবিধা বঞ্চিত মানুষ একই রকম নাগরিক সেবা ও সুযোগ দিয়ে তাদের জীবন মান উন্নয়নের মাধ্যমে উন্নত সমৃদ্ধ দেশ গড়ে তুলতে হবে।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, নতুন নতুন উদ্ভাবনী চিন্তা চেতনা নিয়ে, সমাজের মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে। উদ্ভাবন ছাড়া কোন জাতি এগিয়ে যেতে পারে না। কন্যা সন্তানদের স্বাবলম্বী করে ঘরে ঘরে কন্যারত্ন তৈরি করতে হবে। সকল মানুষের আর্থসামাজিক উন্নয়ন সাধন করে প্রত্যেকে যেন মাথা উঁচু করে দাড়াতে পারে সে ব্যবস্থা নিয়ে কাজ করে যাচ্ছে সরকার। শুধু নিজে ভাল থাকলে হবে না, সমাজের সকলকে ভাল রাখতে হবে, তবেই দেশের সার্বিক উন্নয়ন সম্ভব হবে।

পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী, পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা।

সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিশেষ এলাকা উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় বোদা উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৫০ জন শিক্ষার্থীর মাঝে ৫০ টি বাইসাইকেল, ১১০ জন শিক্ষার্থীর মাঝে ৫ লাখ টাকার শিক্ষা বৃত্তি, ১ শ’ জন শিক্ষার্থীর মাঝে ২ লাখ টাকার শিক্ষা উপকরণ প্রদান করা হয়। এছাড়াও ৪৩ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে ২৫ টি পাকাঘর নির্মাণ করা হচ্ছে। একই অনুষ্ঠানে মন্ত্রী নতুন ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করেন।

আরও পড়ুন : ফেনীতে বোরো চাষে ব্যস্ত কৃষকেরা

এর আগে সকালে মন্ত্রী বোদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজ চত্বরে মুজিববর্ষ উপলক্ষে পঞ্চগড় জেলা প্রশাসন আয়োজিত উপজেলার কন্যারত্নদের আত্মরক্ষার্থে ও ক্ষমতায়নে মার্শাল আর্ট প্রশিক্ষণের উদ্বোধন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড