• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুগঞ্জ-আখাউড়া ফোর লেন

অধিগ্রহণকৃত ভূমির ন্যায্য ক্ষতিপূরণ চান এলাকাবাসী

  সাদ্দাম হোসাইন, ব্রাহ্মণবাড়িয়া

১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৫
প্রতিবাদ
ছবি : দৈনিক অধিকার

আবারও আশুগঞ্জ-আখাউড়া ফোর লেন সড়ক নির্মাণে অধিগ্রহণকৃত ভূমির ন্যায্য ক্ষতিপূরণ দাবি করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে দক্ষিণ ইউনিয়নের গাজীর বাজারে উপজেলার সর্বস্তরের জনগণের ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধন কর্মসূচিতে জানানো হয়, অধিগ্রহণকৃত ভূমির যে মুল্য ধরা হয়েছে তার সাথে বর্তমান বাজার মূল্যের কোন সামঞ্জস্যতা নেই। এতে ভূমির মালিকরা মারাত্মকভাবে আর্থিক ক্ষতিগ্রস্ত হবে। বাপ-দাদার শত বছরের ভিটেমাটি হারিয়ে পথে বসার উপক্রম হবে। অধিগ্রহণের কারণে মসজিদ, মাদরাসা, কবরস্থানসহ বহু বাড়িঘর ও ধর্মীয় প্রতিষ্ঠান বিনষ্ট হবে। যা পরবর্তীতে নতুন করে নির্মাণ করতে বহু অর্থের প্রয়োজন।

ক্ষতিগ্রস্ত ভূমির মালিকরা দাবি করেন, রহিমপুর মৌজার প্রতি শতক ভূমির বর্তমান বাজার মূল্য ৪-৫ লক্ষ টাকা। কিন্তু সরকার প্রতি শতক মূল্য ধার্য করেছে ১ হাজার ৮শ টাকা। যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। অন্যান্য মৌজার ধার্যকৃত দরও বাজার মূল্যের চেয়ে বহু কম।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ তানজিল শাহ, সাধারণ সম্পাদক মো. শরীফুল ইসলাম, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আবু কাউছার ভূইয়া, দক্ষিণ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ ভূইয়া সানু প্রমুখ।

শাহনেওয়াজ ভূইয়া বলেন, আমার ৫৩ শতক ভূমি অধিগ্রহণের আওতায় পড়েছে। কিন্তু প্রতি শতক ভূমির মূল্য ধরা হয়েছে মাত্র ১৮শ টাকা। এতে আমি মারাত্মক ক্ষতিগ্রস্ত হবো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড