• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাদের মির্জার বিরুদ্ধে হেফাজতে ইসলামের বিক্ষোভ

  আরিফ সবুজ, স্টাফ রিপোর্টার, নোয়াখালী

১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩০
ছবি : সংগৃহীত

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা কর্তৃক মুফতি ইউনুস ও আলেমদের ওপর নির্যাতন, ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার এবং মাদরাসা বন্ধ করে দেওয়ার অভিযোগ এনে প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে হেফাজতে ইসলাম নোয়াখালী জেলা শাখা।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে জেলা জামে মসজিদ চত্বরে সমাবেশে প্রধান অতিথি ছিলেন, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

জেলা আমিরে হেফাজত আল্লামা শিব্বির আহমদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা নায়েবে আমির মাওলানা নিজাম উদ্দিন, সেক্রেটারি জেনারেল মাওলানা ই্‌য়াকুব কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা মোরশেদ আলম প্রমুখ।

বক্তাগণ মির্জা কাদেরকে ‘পাগল’ আখ্যা দিয়ে এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারসহ মির্জা কাদেরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। ব্যবস্থা গ্রহণ না করলে ভবিষ্যতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন।

বিক্ষোভ মিছিল শেষে নোয়াখালী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ১০ ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জে বড় রাজাপুর গ্রামের সিদ্দিকীয়া নুরানি মাদ্‌রাসার উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিলে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে বক্তা মুফতি ইউনুছ ও ইমরান হোসেন রাজুকে আটক করে পুলিশে সোপর্দ করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই মেয়র আবদুল কাদের মির্জা। এ সময় মুফতি ইউনুসকে মারধর করার অভিযোগ করা হয়। এ ঘটনায় মোট পাঁচজনের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগ এনে মামলা দেয়। পরে তারা আদালতের মাধ্যমে জামিন পান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড