• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে মৃত মায়ের টিপসই জাল করে ভুয়া দলিল রেজিস্ট্রি

  এস এম ইউসুফ আলী, ফেনী

১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৩:০০
ফেনীতে মৃত মায়ের টিপসই জাল করে ভুয়া দলিল রেজিস্ট্রি
ফেনী ম্যাপ (ছবি : দৈনিক অধিকার)

ফেনীতে বদিউল আলম নামে এক ব্যক্তি তার মৃত মায়ের টিপসই জাল করে ভুয়া দলিল রেজিস্ট্রি করেছে। এতে ওই নারীর অপরাপর উত্তরাধিকারগণ প্রায় ৬১ শতক সম্পত্তির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত হতে চলেছে। জেলার ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের নিজকুঞ্জরা গ্রামে ঘটনাটি ঘটেছে।

ওই পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, মৃত জালাল আহমদের স্ত্রী খায়েরুন নেছা ২০১৪ সালের ২০ আগস্ট মৃত্যুবরণ করেন। এর ৪ মাস পর তার ছেলে বদিউল আলম পার্শ্ববর্তী বাড়ির মোখলেছুর রহমান ওরফে কালা মিয়ার স্ত্রী হোসনে আরা বেগমের টিপসই নিয়ে দুইটি পৃথক দলিল রেজিস্ট্রি করেন।

৮.৬২ শতক জমির একটি দলিলে (নং- ৪৯৪৫) ৫ ভাই ৩ বোনের মধ্যে তিনি ছাড়াও নুরুল আলম ও মো. হারুনের নামে ও ৫২ শতক জমির অপর দলিলটি (নং- ৪৯৪৬) কেবল বদিউল আলমের নামে রেজিস্ট্রি করা হয়।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা যায়, মায়ের মৃত্যুর পর ছাগলনাইয়ার সাব-রেজিস্টারকে বাড়িতে নিয়ে গোপনে উক্ত দানপত্র দলিলটি রেজিস্ট্রি করে নেন চতুর বদিউল আলম। বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে হোসনে আরা বেগম (৬০) দৈনিক অধিকারকে জানান, বদিউল আলম আমাকে জরুরী প্রয়োজনের কথা বলে তার বাড়িতে ডেকে নিয়ে অপরিচিত এক ব্যক্তিকে দিয়ে টিপসই করিয়ে নেয়। পরে বিষয়টি জানতে পেরে আমি খুব লজ্জিত ও অনুতপ্ত হই।

আরও পড়ুন : স্ত্রীর মামলায় পুলিশের এসআই কারাগারে

একজন মৃত মানুষের সম্পত্তি আত্মসাৎ করতে এমন ঘৃণ্য কাজ তিনি কিছুতেই মেনে নিতে পারছেন না। উভয় দলিলে একই গ্রামের মো. মোস্তফা ও মো. ইউসুফ নামের দুইজনকে সাক্ষী দেখানো হলেও তারা কেউই এ ব্যাপারে কিছু জানেন না বলে দাবি করেছেন।

টিপসই সনাক্তকারী হিসেবে উপজেলার লাঙ্গল মোড়া গ্রামের মজিবুল হকের নাম ও স্বাক্ষর উল্লেখ থাকলেও তিনিও এ ব্যাপারে অবহিত নন বলেও জানান। তাদের স্বাক্ষরও নকল করা হয়েছে বলে অনুসন্ধানে বেরিয়ে আসে।

উপজেলার নিজকুঞ্জরা গ্রামের মৃত জালাল আহমদের স্ত্রী খায়েরুন নেছা ২০১৪ সালের ২০ আগস্ট মৃত্যুবরণ করেছেন বলে নিশ্চিত করেন স্থানীয় ঘোপাল ইউপি চেয়ারম্যান আজিজুল হক মানিক।

আরও পড়ুন : গাইবান্ধার সড়কে ৩ মোটরসাইকেল আরোহীর মৃত্যু

সাব-রেজিস্টার মোবারক হোসেন অন্যত্র বদলি হয়ে যাওয়ায় তার বক্তব্য জানা যায়নি। বিষয়টি সম্পর্কে জানতে দলিল লিখক আবদুল মান্নানকে বারবার ফোন করলেও তিনি কল রিসিভ করেননি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড