• শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে ৫টি অবৈধ ইটভাটা ধ্বংস

  কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

১৮ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৪১
অবৈধ ইটভাটা ভেঙে দেওয়া হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে পাঁচটি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক শেখ মোজাহিদ।

অভিযানে উপজেলার হাশিমপুর ইউনিয়নের পূর্ব হাশিমপুর এলাকায় হযরত আলী শাহ্ ব্রিক ম্যানুফ্যাকচারিং, নিউ হযরত আলী শাহ্ ব্রিক ম্যানুফ্যাকচারিং, বিসমিল্লাহ্ ব্রিক ম্যানুফ্যাকচারিং, বার আউলিয়া ব্রিকস, আরএলবি ব্রিকস গুড়িয়ে দেয়া হয়।

এ সময় র‌্যাব-৭ এর একটি টিম, চন্দনাইশ থানা পুলিশ, আনসার ও ফায়ার সার্ভিসের কর্মী এবং চন্দনাইশে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক শেখ মুজাহিদ জানান, সরকারের নির্দেশনা অনুসারে পরিবেশ রক্ষার জন্য অবৈধ ইটভাটা গুলো ধ্বংস করা হচ্ছে। চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় জেলা প্রশাসন কার্যালয়ের লাইসেন্সবিহীন অবৈধ ইটভাটা পরিচালিত হচ্ছে। এসব অবৈধ ইটভাটার বিরুদ্ধে অধিদপ্তরের নিয়মিত কার্যক্রম হিসেবে অভিযান পরিচালনা করা হচ্ছে। চট্টগ্রামের সকল উপজেলায় এ ধরনের অভিযান পরিচালিত হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজোয়ানা আফরিন অভিযানের সত্যতা নিশ্চিত করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড