• রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে ২৪৩ পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

  এস এম ইউসুফ আলী, ফেনী

১৮ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৩৪
অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

ফেনীতে চার কিলোমিটার গ্যাস পাইপসহ ৪২টি রাউজার জব্দ,২৪৩ পরিবারের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহমুদ ও সহকারী কমিশনার এনএম আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৫ সালে স্থানীয় রাজনৈতিক ও জনপ্রতিনিধিদের ম্যানেজ করে ফেনী পৌরসভার রামপুর ওয়ার্ডে প্রায় সাত কিলোমিটার এলাকায় অবৈধ গ্যাসলাইন স্থাপন করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মনির আহাম্মেদ।

ওই এলাকায় ১৪৩টি রাইজার স্থাপন করে প্রতি গ্রাহক থেকে ৩০ থেকে ৪০ হাজার টাকা আদায় করে অন্তত ৬ থেকে ৭ হাজার গ্রাহককে অবৈধ গ্যাস সংযোগ দেয়ার অভিযোগ ওঠে কাউন্সিলরের বিরুদ্ধে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহমুদ জানান, বুধবার বিপুল সংখ্যক র‌্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের উপস্থিতিতে এসব অবৈধ গ্যাসলাইন উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রায় চার কিলোমিটার পাইপ লাইনসহ ৪২টি রাউজার জব্দ ও ২৪৩ পরিবারের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

অভিযানে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশনের আঞ্চলিক ব্যবস্থাপক সগির আহমেদ ও ফেনীস্থ ম্যানেজার মো. সাহাব উদ্দিনসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে ফেনীর বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, ফেনীতে সরকার দলীয় কিছু নেতার ছত্রচ্ছায়ায় একটি শক্তিশালী সিন্ডিকেট বিভিন্ন স্থানে মোটা অংকের অর্থের বিনিময় অবৈধ এসব গ্যাস সংযোগ দিয়ে যাচ্ছেন। মাঝে মধ্যে বাখরাবাদ কর্তৃপক্ষ কিছু কিছু অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করলেও পরে আবারও অবৈধ লাইন পাইয়ে দিচ্ছেন তারা।

সংশ্লিষ্ট একাধিক সূত্র দাবি,ওই সিন্ডিকেটে সরকারি দলের নেতারা ছাড়াও বাখরাবাদের ঠিকাদার ও খোদ বাখরাবাদের কর্মকর্তা-কর্মচারীরাও জড়িত রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড