• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিহত যুবকের লাশ ফেরত দিল বিএসএফ

  তানভীর আহমেদ, জামালপুর

১৭ ফেব্রুয়ারি ২০২১, ২১:১১
ছবি : সংগৃহীত

জামালপুরের বকশীগঞ্জে অবস্থিত ভারত-বাংলাদেশ ১০৮৮-৮৯ নম্বর সীমানা পিলারের মাঝামাঝি ভারতের ফুরাংপাড়া এলাকায় গুলিতে নিহত সহিজল ওরফে শিক্কু মিয়া (৪০) নামে এক যুবকের লাশ হস্তান্তর করেছে ভারত।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বকশীগঞ্জ সীমান্তের কামালপুর স্থলবন্দর পয়েন্ট দিয়ে লাশটি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করে ভারতের বিএসএফ। নিহত শিক্কু মিয়া বকশীগঞ্জের কামালপুর ইউনিয়নের লাউচাপড়া গ্রামের ফারাজ উদ্দিনের ছেলে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) রাত থেকে নিখোঁজ ছিলেন তিনি। সোমবার সকালে ফুরাংপাড়া এলাকায় তার লাশ পাওয়া যায়। এ নিয়ে মঙ্গরবার দুপুরে বিএসএফের সঙ্গে বিজিবির এক পতাকা বৈঠকে নিহত শিক্কু মিয়া বাংলাদেশের হিসেবে শনাক্ত না হওয়ায় তার লাশটি ময়না তদন্তের জন্য নিয়ে যায় বিএসএফ।

এদিকে বিজিবির নিকট ছবি দেখে শিক্কু মিয়ার স্ত্রী মলিদা বেগম লাশটি তার স্বামীর বলে শনাক্ত করলে ব্যাটালিয়ান পর্যায়ে পতাকা বৈঠক করে (আলোচনা) শেষে লাশ ফেরত দিতে সম্মত হয় ভারতীয় বিএসএফ।

লাশ হস্তান্তরের সময় ভারতের পক্ষে ২৮ বিএসএফ ব্যাটালিয়ান সহকারী কমান্ডার পি ডলি ও বাংলাদেশের পক্ষে বিজিবির সুবেদার আজমত আলীর নেতৃত্ব দেন।

বিষয়টি নিশ্চিত করে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট জানান, লাশটি প্রথমে অজ্ঞাতনামা ছিল। ভারতে তার ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে লাশটি আমরা গ্রহণ করেছি। এরপর শিক্কু মিয়ার পরিবারের কাছে লাশটি হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় কোনো মামলা হয়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড