• রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাপ্তাইয়ে মডেল মসজিদের কাজ বন্ধ

  কবির হোসেন, কাপ্তাই

১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৭:০৪
বন্ধ
ইসলামিক ফাউন্ডেশনের মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ বন্ধ। (ছবি : দৈনিক অধিকার)

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলায় ১৩ কোটি টাকার ইসলামিক ফাউন্ডেশনের মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ বন্ধ। ১৮ মাসের মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও কাজের,কাজ কিছুই হয়নি। সিংহ ভাগ কাজ এখনও বাকি। কবে নাগাদ শেষ হবে তার কোন উক্তর পাওয়া যায়নি।

কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়ি পুরাতন কেন্দ্রীয় মসজিদ ভেঙ্গে কাপ্তাই উপজেলায়ও প্রায় ১৩ কোটি টাকা ব্যায়ে মডেল মসজিদ নির্মাণের জন্য ২০১৯ সালের নভেম্বর কাজ শুরু করা হয়। এদিকে এ নির্মাণ কাজ নিয়ে বিভিন্ন মহলের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে।

কাজ পাওয়া প্রতিষ্ঠান শেফাত এন্টার প্রাইজের ইঞ্জিনিয়ার মঞ্জুরুল ইসলাম এই প্রতিনিধিকে জানান, প্রায় তিন কোটি টাকার কাজ এরই মধ্যে শেষ হয়েছে। তার মধ্যে বরাদ্দ হয়েছে মাত্র ৫০ লাখ টাকা। ফান্ড না থাকায় টাকা পাওয়া যাচ্ছে না।

তিনি আরও জানান, মসজিদের পাশের পাহাড় নিয়ে আনসার বিভাগের মধ্যে জটিলতা রয়েছে। মসজিদের ৪৭টি বেজের মধ্যে ইতিমধ্যে ৪১টি করা হয়েছে। আরও বাকি রয়েছে ৬টি। চলতি শুষ্ক মৌসুমে এ বাকি ৬টি বেইজ করা না গেলে বর্ষা মৌসুমে করা কঠিন হবে। মসজিদের পাশে আনসার বিভাগের সাথে সীমানা নিয়ে জটিলতার ফলে ২৫ জানুয়ারি থেকে কাজ বন্ধ রয়েছে।

এদিকে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার ও মসজিদ কমিটির সভাপতি মুনতাসির জাহান বলেন, কবে থেকে কাজ বন্ধ রয়েছে তা জানি না। সরকারের এ মেগা প্রকল্পের কাজ বন্ধ হতে পারে না বলে মন্তব্য করেন তিনি।

এদিকে রাঙ্গামাটি গণপূর্ত বিভাগের ইঞ্জিনিয়ার সমিধ তালুকাদার (এসডিও) নির্মাণকাজ বন্ধের কথা অস্বীকার করে এই প্রতিনিধিকে বলেন, ঢালাই কাজ হয়েছে তাই নির্মাণ শ্রমিকরা বাড়িতে ছুটিতে গেছে। আগামী ১৫দিনের মধ্যে আবার ফিরে এসে কাজ করবে।

আরও পড়ুন : রাঙ্গুনিয়ায় বই মেলায় ২০টাকায় বই

এদিকে রাঙ্গামাটি জেলা ইসলামিক ফাউনন্ডেশন উপ পরিচালক মো. ইকবাল বাহার চৌধুরী নির্মাণ কাজ ধীরে হচ্ছে বলে স্বীকার করে তিনি নির্মাণ কাজের গতি আরও দ্রুত বাড়ানোর জন্য আহবান জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড