• শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে ধসে পড়ছে ডাম্পিং বাঁধ

  সারাদেশ ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩০
সুনামগঞ্জ
ছবি : সংগৃহীত

সুনামগঞ্জের সুরমা নদীতে সংস্কার কাজ শেষ না হতেই ধসে পড়ছে পানি উন্নয়ন বোর্ডের ডাম্পিং বাঁধ। এতে হুমকিতে পড়েছে নদীর তীরবর্তীসহ আশেপাশের বাসিন্দাদের ঘরবাড়িও। ফলে নদীর পাড়ের বাসিন্দা ও জেলার সচেতন মহলে চরম ক্ষোভ বিরাজ করছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে হঠাৎ করেই ধসে যায় নদীর ডাম্পিংয়ের সব বালুর বস্তা। স্থানীয়দের অভিযোগ, অনিয়ম আর নিম্নমানের কাজের কারণে এমন ঘটনা ঘটেছে। তারা বলছে, ঠিক আর ভাল মানের নদী সংস্কার কাজ না হলে পাহাড়ি ঢল এলে আমাদের দুর্ভোগের অন্ত থাকবে না।

জানা যায়,জেলার সুরমা নদীর ভাঙন ঠেকাতে গত বছরের জুলাই মাস থেকে শুরু হয় নদী সংরক্ষণ প্রকল্পের কাজ। ২৪৮ মিটার এলাকায় নদী প্রতিরক্ষা কাজের এই প্রকল্পের বাজেট প্রায় দুই কোটি টাকা। এই কাজটি করছে পানি উন্নয়ন বোডের্র তত্ত্বাবধানে ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান এ আর কে গ্রুপ।

ঠিকাদার প্রতিষ্ঠানটির দায়িত্বশীল কাউকে পাওয়া না গেলেও তত্ত্বাবধায়ক সমশের আলী বলেন, হঠাৎ করেই নদী ভাঙন হওয়ায় ডাম্পিংয়ের সব বালুর বস্তা নদীর মাঝে চলে গেছে। নদীই ভাল জানে কেন এমন হল।

এ বিষয়ে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোডের্র নির্বাহী প্রকৌশলী সবিবুর রহমান জানান, নদীর ভাঙন প্রবণতা অনেক বেশি হওয়ায় হঠাৎ করেই কাজ চলাকালে এভাবে ধসে গেছে। এর কারণ জানতে সংশ্লিষ্ট দপ্তরে চিঠি দেওয়া হয়েছে। খুব শিগগির এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড