• রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়া পৌর নির্বাচনে বউ-শাশুড়ির ভোট যুদ্ধ

  আব্দুস সালাম বাবু, বগুড়া

১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৬:০৯
শাশুড়ি
বগুড়া পৌরসভার ভোট যুদ্ধে নেমেছে বউ - শাশুড়ি। (ছবি : দৈনিক অধিকার)

বগুড়া পৌরসভার ভোট যুদ্ধে নেমেছে বউ - শাশুড়ি। তাদের প্রচারণায় জমে উঠেছে ভোটের মাঠ। ছোটছেলে ও মেয়েকে নিয়ে শাশুড়ি আর স্বামী ও ননদকে সাথে নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন ছেলের বৌ। এক বাড়ী থেকে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বী হওয়ায় বউ-শাশুড়ির ভোট যুদ্ধ নিয়ে ভোটারদের মাঝে চলছে ব্যাপক আলোচনা।

জানা গেছে, দুই ছেলেকে নিয়ে শহরের ঠনঠনিয়াতে একই বাড়ীতে থাকেন বগুড়া পৌরসভার ১০.১১ ও ১২ নং ওয়ার্ডে ৩ বার নির্বাচিত নারী কাউন্সিলর খোদেজা বেগম। এক সাথে থাকলেও তাদের রান্নাবান্না আলাদা। বরাবরের মত এবারও তিনি প্রার্থী হয়েছেন। খোদেজার ভোট ক্যাম্পেইনে বরাবরই সক্রিয় ছিলেন তার বড় ছেলে আলমগীরের স্ত্রী রেবেকা সুলতানা লিমা। কিন্তু এবার সেই শাশুড়িকে হারাতেই মাঠে নেমেছেন লিমা।

ভোটে দাঁড়ানো নিয়ে পারিবারিক দ্বন্দ্ব থেকে ভোটের মাঠে এখন প্রতিদ্বন্দ্বিতা। আর এই ভোটযুদ্ধের কারণেই তাদের স্বজনরাও বিভক্ত হয়ে প্রচারণায় অংশ নিচ্ছেন। মা খাদেজা বেগমের সাথে আছেন তার ছোট ছেলে জাহাঙ্গির হোসেন, বড় মেয়ে আসমা এলাহীসহ স্বজনরা। আর রেবেকা সুলতানা লিমার পক্ষে ভোটের মাঠে আছেন স্বামী আলমগীর হোসেন, ননদ নাজমা আক্তারসহ অন্যান্য স্বজনেরা। বউ-শাশুড়ির হয়ে অন্য স্বজনরাও হয়েছেন বিভাজন। সকাল থেকে রাত পর্যন্ত ওয়ার্ডের বাড়ি বাড়ি পৃথকভাবে ছুটে বেড়াচ্ছেন তারা।

২৮ ফেব্রুয়ারি দেশের বৃহৎ বগুড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভায় ১০,১১ ও ১২ নং ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে খোদেজা বেগম জবা ফুল, আর লিমা চশমা প্রতীক নিয়ে ভোটের মাঠে নেমেছেন। খোদেজা বেগম বলেন, টানা ১৭ বছর ধরে আমি সাধারণ ও গরিব মানুষের পক্ষে কাজ করেছি। তাদের বিপদে-আপদে পাশে দাঁড়িয়েছি। এসব কাজ কর্মের প্রতিদান এবারও ভোটাররা তাঁকে দেবেন বলে তার বিশ্বাস।

পুত্রবধূ তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করলেও তা নিয়ে আপাতত ভাবছেন না তিনি। নির্বাচনে জয়ের বিষয়ে তিনি আশাবাদী।

আরও পড়ুন : নওগাঁয় বিএনসিসির উদ্যোগে মাস্ক বিতরণ

কাউন্সিলর প্রার্থী পুত্রবধূ রেবেকা সুলতানা লিমা বলেন, দীর্ঘদিন তিনি ওয়ার্ডবাসীর সঙ্গে যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন। তাতে তিনি ব্যাপক সাড়া পেয়েছেন। নির্বাচনে জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। খোদেজার বড় ছেলে আলমগীর হোসেন বলছেন, তাদের মা অসুস্থ হয়ে যাওয়ায় কয়েক মাস আগেই এবারের নির্বাচনে অংশ নিতে বলেছিলেন লিমাকে। তখন থেকে প্রস্তুতিও নিতে থাকেন তারা। একই এলাকা থেকে শাশুড়ির বিরুদ্ধে প্রার্থী হলেও তাঁর জয়ের ব্যাপারে শাশুড়িকে কোনও বাধা মনে করছেন না তিনি।

একই ওয়ার্ডে আরও যারা প্রার্থী রয়েছেন তারা হলেন, ফাতেমা বেগম ছন্দ (আংটি), রাবেয়া খাতুন (টেলিফোন), আফরোজা আক্তার রিমা (আনারস), বিলাসী রানী সরকার (অটোরিকশা), শাহিনুর (দ্বিতল বাস)।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড