• সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুতুবদিয়া হাইস্কুলের এসএসসি-৯৯ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত

  আবুল কাশেম, কুতুবদিয়া, কক্সবাজার

০৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩:০৪
মিলনমেলা
কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯৯ ব্যাচের শিক্ষার্থীদের মিলনমেলা (ছবি : দৈনিক অধিকার)

‘মেতে উঠি, আনন্দে ফিরে যাই শৈশবে’ এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে কক্সবাজারের কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯৯ ব্যাচের শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। এসএসসি পাশের দীর্ঘ ২১ বছর পর এক বনভোজনের মাধ্যমে সকলে একত্রিত হন।

ব্যস্ত জীবনে স্কুলের বন্ধুদের সঙ্গে দেখা হওয়াটা আজকাল তেমন হয়েই ওঠে না। ঠিক সেই কথা মাথায় রেখে স্কুলের বন্ধুদের সঙ্গে যাতে একে অপরের দেখা হয়, সে যোগ সৃষ্টি করে দেন এসএসসি-৯৯ ব্যাচের বন্ধু আগামী বড়ঘোপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতা মো. রুস্তম আলী মাতবর।

মিলনমেলায় অংশ নেন কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২০০০ ব্যাচের শিক্ষার্থীরা।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) রাতে বড়ঘোপ ডাকবাংলো মাঠে এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।

দীর্ঘদিন যোগাযোগ না থাকা বন্ধুরা একে অপরকে পেয়ে অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন। খোঁজ নেন পরিবার-পরিজনের। অনেকের চেহারা চেনা চেনা লাগলেও পরিচয় জেনেই নিশ্চিত হয় তিনিই সেই স্কুলবন্ধু। এভাবে ডাকবাংলো যেন এক মিলনমেলায় পরিণত হয়, যেখানে এই সাবেক শিক্ষার্থীরা শৈশবের উৎসবে মেতে ওঠেন।

দীর্ঘ ২১ বছরে এসএসসি-৯৯/২০০০ ব্যাচের শিক্ষার্থীদের বিভিন্নজন নানা পেশায় চলে গেছেন। এদের মধ্যে অনেকে ডাক্তার, প্রকৌশলী, আইনজীবী, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, সামরিক ও বেসামরিক অফিসার, কেউবা আবার শিক্ষক কিংবা ব্যবসায়ী হয়েছেন। কেউবা আবার প্রবাসী। কিন্তু ‘বন্ধুত্বের বন্ধনে একসঙ্গে রব চিরজীবনে’ এ শ্লোগানে সবাই যেন এ দিন একাকার হয়ে যান। পরিচয় সবার যেন একটা সেটা হলো আমরা স্কুল বন্ধু।

মিলনমেলার মূল আয়োজক ছিলেন কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৯ ব্যাচের ছাত্র ও আগামী বড়ঘোপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মো. রুস্তম আলী মাতবর। তার সৌজন্যে নৈশভোজে অংশ নেন সকল বন্ধু/বান্ধবী ছাড়াও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ। উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত এই স্কুলটির এসএসসি ১৯৯৯/২০০০ ব্যাচের বনভোজনে স্কুলটির শতাধিক প্রাক্তন ছাত্রছাত্রীসহ তাদের পরিবারের সদস্য অংশগ্রহণ করেন।

আরও পড়ুন : প্রতিপক্ষের হামলায় কিশোরগঞ্জে নিহত ১, যুবক আটক

বিকালে সেখানে উপস্থিত হয়ে সবাই যেন ২১ বছরের আগের স্কুল জীবনের স্মৃতিকাতর হয়ে ওঠেন। এ দিন বন্ধুদের মিলনমেলা বিকাল থেকে শুরু হয়ে রাত অবধি চলে। সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্রয়ের পাশাপাশি গান, নাচ, আবৃত্তি ও ব্যান্ড শো’র সমন্বয়ে মিলনমেলায় এক ব্যতিক্রমী আলোড়নের সৃষ্টি হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড