• সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নৌকা প্রতীকের বিপক্ষে প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার

  মো: জাবেদ শেখ, শরীয়তপুর

০৬ ফেব্রুয়ারি ২০২১, ০৯:২২
মো. রেজাউল করিম রাজা ছৈয়াল
মো. রেজাউল করিম রাজা ছৈয়াল (ছবি : দৈনিক অধিকার)

শরীয়তপুর নৌকা প্রতীকের বিপক্ষে প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার হয়েছেন ডামুড্যা পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচন করা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (জগ প্রতীক) মো. রেজাউল করিম রাজা ছৈয়াল।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি ) বিকেল সাড়ে ৪টার দিকে ডামুড্যা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলনে তাকে বহিষ্কার করা হয়।

পৌরসভা নির্বাচনে মো. রেজাউল করিম (রাজা) ছৈয়াল স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। সংবাদ সম্মেলনে তাকে বহিষ্কারের খবরটি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

অনল কুমার দে মৌখিকভাবে বলেন, মো. রেজাউল করিম রাজা ছৈয়াল ডামুড্যা পৌরসভায় নৌকা প্রতীকের বিপক্ষে প্রার্থী হয়েছেন। এতে সংগঠনের শৃঙ্খলা লঙ্ঘিত ও ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এমতাবস্থায় গঠনতন্ত্রের ধারা মোতাবেক মনোনয়নপত্রে অঙ্গীকার ভঙ্গের কারণে সংগঠনের সিদ্ধান্তক্রমে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হলো। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বরাবর বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছে।

জানা যায়, চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি ডামুড্যা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে মোট চারজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তারা সকলেই মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে দল থেকে বহিষ্কার হওয়া মো. রেজাউল করিম (রাজা) ছৈয়াল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মনে প্রাণে ভালোবেসেই আওয়ামী লীগ করেছি ও করবো। আমার পরিবার আওয়ামী লীগ পরিবার। ডামুড্যা পৌরসভার ভোটাররা আমাকে মনে প্রাণে মেয়র হিসেবে দেখতে চায়। কিন্তু গত ২০১৫ সালে জনগণের মতে ডামুড্যা পৌরসভার নির্বাচনে দাঁড়াতে চেয়েছিলাম। কিন্তু আমাকে দাঁড়াতে দেননি।

আগামী ১৪ ফেব্রুয়ারি (রোববার) ডামুড্যা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে আমি মেয়র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছি। আমার প্রতীক (মার্কা) জগ। ১৪ ফেব্রুয়ারি সারাদিন জগ প্রতীকে ভোট দিন। যতই অপশক্তি বাঁধা দিক না কেন, বহিষ্কার করলেও নির্বাচনের শেষ পর্যন্ত আছি, থাকবো।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড