• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক দশক পর পাবনা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নির্বাচন

  পাবনা প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২১, ০৯:২৩
cfgvb
ছবি : দৈনিক অধিকার

১০ বছর পর পাবনা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনী তফশিল ঘোষণার পর মঙ্গলবার (২৬ জানুয়ারি) থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে চলবে বুধবার বিকেল চারটা পর্যন্ত।

দীর্ঘদিন নির্বাচন না হওয়ায় বাস মালিকদের মধ্যে ক্ষোভ ছিল। এবার তাদের বহুল কাক্ষিত নির্বাচনের তারিখ ঘোষিত হওয়ায় তারা আনন্দ প্রকাশ করেছে।

গত ১৮ জানুয়ারি পাবনা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সর্বসম্মতিক্রমে আগের কমিটি বিলুপ্তের ঘোষণা করা হয়। ২১ জানুয়ারি নির্বাচনী তফশিল ঘোষিত হয়। এতে ২৭ জানুয়ারি বিকেল চারটা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রির তারিখ ঘোষণা করা হয়। মনোনয়ন ফরম জমা দানের তারিখ ২৯ জানুয়ারি নির্ধারণ করা হয়। আর নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২০ ফেব্রুয়ারি।

এ সংগঠনের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার কাশীনাথপুর শহীদ নূরুল হোসেন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক কাজী সিরাজুল ইসলাম, কমিশনার হিসেবে রয়েছেন প্রভাষক আলাউল হোসেন, শ্রমিক নেতা শাহ আলম মুক্তি, শিক্ষক সেলিম রেজা ও সাদাত মাহবুব।

এদিকে এতদিন সুষ্ঠু ও অবাধ নির্বাচন না হওয়ায় মনোনয়ন ফরম নিতে এসে মালিক গ্রুপের অনেক সদস্য ক্ষোভ প্রকাশ করেন। সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফরম তুলতে আসা মোখলেছুর রহমান মুকুল বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন ও মালিক গ্রুপকে শক্তিশালী করা তাদের দীর্ঘদিনের দাবি ছিল। কিন্তু একটি মহলের স্বৈরাচারী মনোভাবের কারণে তা হয়নি। এখন একটি সুষ্ঠু নির্বাচন হতে যাচ্ছে। এতে তারা খুশি বলে জানান।

সভাপতি পদে মনোনয়ন তুলতে আসা আ’লীগ নেতা, পুরাণভারেঙ্গা ইউপির চেয়ারম্যান এএম রফিকুল্লাহ জানান, আগের পুরা কমিটি একটি মহলের হাতে জিম্মি ছিল। এজন্য মালিক সমিতির কাজ বিঘ্নিত হয়েছে। সদস্যরা এ সংগঠনের সুফল পাচ্ছিলেন না। সাধারণ সদস্যদের দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ার পথে। একটি সুন্দর নির্বাচনের মাধ্যমে মালিক বান্ধব একটি কমিটি গঠিত হবে বলে তারা আশাবাদী।

এ সংগঠনের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার কাজী সিরাজুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল থেকেই আগ্রহী প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে মনোনয়ন ফরম কিনতে ভিড় করেন। সবার সহযোগিতা পেলে গণতান্ত্রিক পরিবেশে একটি সুন্দর নির্বাচন হবে।

উল্লেখ্য, ১৯৯১ সালে নানা প্রতিবন্ধকতা ডিঙিয়ে পাবনার নগরবাড়ীতে পাবনা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ প্রতিষ্ঠিত হয়।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড