• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে বন্য হাতির আক্রমণে ২ কিশোরের মৃত্যু

  বান্দরবান প্রতিনিধি

২৪ জানুয়ারি ২০২১, ১৩:১২
বান্দরবানে বন্য হাতির আক্রমণে ২ কিশোরের মৃত্যু
বন্য হাতির আক্রমণে প্রাণ হারানো কিশোরের মরদেহ (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানে আলীকদম উপজেলায় বন্য হাতির আক্রমণে আবারও দুই কিশোরের মৃত্যু হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার ২ নম্বর চৈক্ষ্যং ইউনিয়নের কোনা পাড়া এলাকায় ঘটনাটি ঘটে। এতে আহত হয়েছেন আরও একজন।

পুলিশ সূত্রে জানা যায়, গতরাতে মেরাইতং পাহাড় থেকে ১১টি বন্য হাতির একটি দল লোকালয়ে নেমে আসে। পরে রাত ১টার দিকে আলীকদম উপজেলা সদর থেকে ১০ কিলোমিটার অদূরে কানা মেম্বার ঘাটের কোনা পাড়া নামক এলাকায় বন্য হাতির দলটি আক্রমণ করে।

এ সময় ঘটনা স্থলে নিহত হয়- ওমর আলী পাড়ার বাসিন্দা মো. আব্দুছোবাহানের ছেলে মো. মনছুর আলম (১৮) ও মান্নান মেম্বার পাড়ার মৃত মো. হোসেনের ছেলে মো. হুমায়ূন কবির (১৭)। এবার হাতির আক্রমণে আহত হয় একই এলাকার হাফেজ নুরুল ইসলামের ছেলে মো. জুবায়ের (১৮)।

ঘটনার খবর পেয়ে আশপাশের লোকজন দ্রুত ছুটে এসে হাতির দলটিকে তাড়িয়ে দিতে সক্ষম হয়েছে। পরে খবর পেয়ে রাত ৩ টায় পুলিশ ঘটনাস্থল গিয়ে নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করেন। বর্তমানে আহত মো. জুবায়েরকে (১৮) আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন : এনজিও কর্মীর বেশে কৌশলে শিশু অপহরণ : শশুর-পুত্রবধূ আটক

বিষয়টি নিশ্চিত করে আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী রাকিব উদ্দিন জানান, গভীর রাতে বাড়ির পাশ দিয়ে যাওয়া একটি বন্য হাতির পাল পাড়ায় হামলা করতে পারে ভেবে পিছু নেয় মনছুর আলম। পরে রাস্তা বন্য হাতিকে দেখে ভয়ে চিৎকার দেন। এতে বন্য হাতিটি ক্ষিপ্ত হয়ে সঙ্গে সঙ্গে আব্দুছোবাহানের ছেলে মনছুর আলমকে (১৮) পায়ের তলায় পিষ্ট করে গুরুতর আহত করে। পরে স্বজনরা তাকে উদ্ধার করে লামা উপজেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, বান্দরবান জেলার বিভিন্ন উপজেলায় হাতির আবাসস্থলে জনবসতি গড়ে ওঠায় ও বন উজারের ফলে খাদ্য সঙ্কটের কারণে হাতির দল প্রতিনিয়ত বিভিন্ন জনবসতিতে হামলা চালাচ্ছে।

আরও পড়ুন : বান্দরবানে পাহাড়ি পল্লীতে মাইকিং করে রোগীদের সঙ্গে প্রতারণার অভিযোগ

গত ৪ জানুয়ারি রাত ৮টায় চৈক্ষ্যং ৪ নম্বর ও ২ নম্বর ওয়ার্ডে হাতির দলটি আক্রমণ করে। এ সময় হাতির দল স্থানীয়দের বেশকিছু বাড়িঘর গুড়িয়ে দেয়। বর্তমানেও আশেপাশে এলাকায় ওই হাতির দলটি ঘুরাঘুরি করছেন। স্থানীয়দের অভিযোগ বন্য হাতির আক্রমণের ঘটনাটি উপজেলা প্রশাসনকে রাত ১০টায় জানানো হলেও ওই সময় প্রশাসন কর্তৃক কোনো সহযোগিতা পাওয়া যায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড