• মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুইবারের এমপি পেলেন গৃহহীনদের ঘর

  সারাদেশ ডেস্ক

২৪ জানুয়ারি ২০২১, ০৯:০০
ছবি : সংগৃহীত

ময়মনসিংহের গফরগাঁওয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেয়া জমি ও ঘর পেয়েছেন দুবারের সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়া। শনিবার (২৩ জানুয়ারি) সকালে এ উপজেলায় তার সাথে আরও ১৯৯ জনকে ঘরের চাবি ও দলিল বুঝিয়ে দিয়েছেন বর্তমান সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানান, এনামুল হক জজ মিয়া জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের পালিত মেয়ে নাজুকে ১৯৭২ সালে বিয়ে করেন। পরে ১৯৮৩ ও ১৯৮৬ সালে ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসন থেকে জাতীয় পার্টির হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

এক সময় গফরগাঁও পৌর শহর ও ঢাকায় তার বিলাসবহুল বাড়ি-গাড়ি ছিল। কিন্তু বর্তমানে তিনি নিঃস্ব। সর্বশেষ ১২ শতক জমি মসজিদের নামে লিখে দিয়ে তিনি স্ত্রী-সন্তানদের নিয়ে এক রুমের ভাড়া বাসায় থাকছেন।

জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের জন্য ময়মনসিংহে ৪ হাজার ৭০৮ জন ভূমি ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়। এর মধ্যে জেলার ১৩ উপজেলায় ১৪৪টি স্পটে ১ হাজার ৩০৫টি গৃহের অনুমোদন দেয়া হয়।

তিনি আরও বলেন, সদরে ২৫০টি, গফরগাঁওয়ে ২০০টি, ভালুকায় ১৯৯টি, গৌরীপুরে ১০২টি, হালুয়াঘাটে ১০০টি, ফুলপুরে ৯৭টি, নান্দাইলে ৬২টি, ঈশ্বরগঞ্জ, মুক্তাগাছা, ত্রিশাল, ফুলবাড়িয়া, তারাকান্দায় ৫০টি করে এবং ধোবাউড়ায় ৪৫টি ঘর নির্মাণ করা হয়েছে। তালিকায় থাকা বাকিদেরও পর্যায়ক্রমে প্রকল্পের আওতায় আনা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড