• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লোহাগাড়ায় ঘর পেল ১৮ গৃহহীন পরিবার

  লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২১, ২২:৩০
ghor
ছবি : দৈনিক অধিকার

লোহাগাড়ায় জমিসহ আধা পাকা ঘর পেল ১৮ ভূমি ও গৃহহীন পরিবার। শনিবার (২৩ জানুয়ারি) লোহাগাড়া উপজেলা পরিষদের হল রুমে এসব গৃহ ও ভূমিহীনদের বাড়ির চাবি তুলে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু, নির্বাহী কমিশনার (ভূমি) নিলুফা ইয়াছমিন চৌধুরী ও লোহাগাড়া থানার ওসি জাকির হোসাইন মাহমুদ প্রমুখ।

জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে গুচ্ছগ্রাম-২ (সিভিআরপি) প্রকল্পের আওতায় চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিনের ঐকান্তিক প্রচেষ্টায় দুই রুম বিশিষ্ট ঘরগুলো নির্মাণ করা হয়।

এই সেমিপাকা ঘরগুলো উপজেলার চরম্বার মাইজবিলা আশ্রয়ণ প্রকল্পে ২টি, চুনতি ইউনিয়নে আশ্রয়ণ প্রকল্পে ৬টি, কুলপাগলি আবাসন প্রকল্পে ৬টি, পদুয়া ইউনিয়ন আশ্রয়ণ প্রকল্পে ৪টি রয়েছে।

প্রতিটি ঘরের জন্য বরাদ্দ করা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। এছাড়া প্রতিটি বাড়িতে দুটি রুম, রান্নাঘর, টয়লেট ও বারান্দা রয়েছে। সরকার নির্ধারিত নকশায় এসব ঘর হচ্ছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবীব জিতু বলেন, সরকারি খাস জায়গায় নির্মিত এসব ঘর গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জমির মালিকানাসহ রেজিস্ট্রি করে দেওয়া হয়েছে। বিশেষ করে স্বামী পরিত্যক্ত, প্রতিবন্ধী যাদের কোন ঘর ও জমি নেই, তাদের এখানে পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানান।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড