• মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুর পৌরসভা নির্বাচন, আলোচনার শীর্ষে দুই সাংবাদিক

  শেরপুর প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২১, ২১:৪৬
নির্বাচন
ছবি : দৈনিক অধিকার

আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে অনুষ্ঠেয় শেরপুর পৌরসভার নির্বাচনে প্রতীক বরাদ্দ পাওয়ার আগেই মেয়র পদে একজন ও কমিশনার পদে একজন সাংবাদিক নির্বাচনের মাঠ চষে বেরিয়ে ভোটারদের আস্থা অর্জন করে আলোচনার শীর্ষে অবস্থান করছেন।

মাঠ পর্যায়ের নেতা-কর্মীসহ সাধারণ ভোটারদের আশা-আকাঙ্খার দিক বিবেচনায় মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন সাপ্তাহিক দশকাহনীয়ার ভারপ্রাপ্ত সম্পাদক, শেরপুর প্রেসক্লাবের ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার। এছাড়াও তিনি অনলাইন পত্রিকা শ্যামল বাংলা ২৪ ডটকমের সম্পাদক ও প্রকাশক, দৈনিক জনকণ্ঠ ও বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধি এবং জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, জেলা সভাপতি ও ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। রফিকুল ইসলাম আধার সামাজিকভাবে সদাহাস্যোজ্জল কর্মঠ সমাজ সেবক ও সর্বজন গৃহীত একজন জননেতা হিসেবে পরিচিত। তবে মেয়র পদে রফিকুল ইসলাম আধার নৌকা প্রতীকে মনোনয়ন না পাওয়ায় আওয়ামী লীগের অনেক নেতাকর্মী সরাসরি তাঁর নির্বাচনী প্রচার কাজে অংশ নিতে পারছেন না। এ সুযোগে রফিকুল ইসলাম আধার শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকা না-থাকা নিয়ে বিভিন্ন অপপ্রচার চালানো হচ্ছে বলে জানান রফিকুল ইসলাম আধারের অনেক কর্মী-সমর্থকরা।

অন্যদিকে, শেরপুর পৌরসভার ১নং ওয়ার্ডের কমিশনার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি, শেরপুর প্রেসক্লাবের প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক, অনলাইন পত্রিকা শেরপুর প্রতিদিন’র সম্পাদক ও প্রকাশক সোহেল রানা। এছাড়াও তিনি কালের কণ্ঠ শুভ সংঘ শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক, শেখ রাসেল শিশু মঞ্চ শেরপুরের প্রধান নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ মানবাধিকার কমিশন শেরপুর জেলা, রক্ত দিন জীবন বাঁচান (রজীবা) এর প্রতিষ্ঠাতা সভাপতি, সদু গ্রুপ অব কোম্পানীর ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছেন। সোহেল রানা পারিবারিক ভাবে শেরপুর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী দানবীর ও রোটারিয়ান আলহাজ্ব মো. দুলাল উদ্দিনের ছোট ছেলে।

এই দুই সাংবাদিক জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদারের কাছে আলাদা সময়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলকালে তাদের সাথে থাকা কর্মী-সমর্থকরা আচরণবিধির লঙ্ঘনের দিক বিবেচনা করে জেলা নির্বাচন অফিসের সামনে অবস্থান করেন।

চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে ৬জন মেয়র প্রার্থী, ৫৩ জন সাধারন কাউন্সিলর প্রার্থী ও ১৬ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী রয়েছেন। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ জানুয়ারি মঙ্গলবার এবং ১৪ ফেব্রুয়ারি রবিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শেরপুর পৌরসভায় মোট ভোটার ৭৫ হাজার ৭৩৮ জন। শেরপুর পৌরসভায় এবার ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোটগ্রহণ হবে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড