• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় সরকারি জমি ও ঘর পেলেন ১৯৯ পরিবার

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

২৩ জানুয়ারি ২০২১, ১৮:৪৬
ছবি : দৈনিক অধিকার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে জমিসহ বাড়ি পেলেন ময়মনসিংহের ভালুকা উপজেলায় ১৯৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন শেষ ভালুকা উপজেলা পরিষদের হলরুমে আনুষ্ঠানিকভাবে ময়মনসিংহ (১১ ভালুকা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন পরিবারের মাঝে নবনির্মিত এসব ঘর জমিসহ সুবিধাভোগীদের হাতে দলিল তুলে দেওয়া হয়।

ঘর পেয়ে আনন্দে আত্মহারা ভূমিহীন ও গৃহহীন পরিবাররা। তাদেরই একজনের সঙ্গে কথা হয়, তিনি হলেন, মোছাম্মৎ সাহারা খাতুন। তার বয়স (৬৫)। তিনি বলেন, আমার স্বামী ফজলুর রহমান ১৫ বছর আগে মারা গেছেন। ছেলে মাইনষের কাজ, মাটি কাটে, বিল্ডিংয়ের বেইস খুদে ও মাইনষের খেলাসহ পাঁচমিশালি কাজ করে সংসার চালায়। পেট আছে খাওয়ান লাগবোই, একটা কিছু করন লাগবো।

তিনি আরও বলেন, স্বামী মারা যাওয়ার পরে এক ছেলে সন্তান নিয়ে ঠাঁই ছিলো অন্যের জমিতে। এরপর সরকারি জমিতে ছাপড়া করে থাকতাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাকা ঘর ও জমি পেয়ে আমি অনেক আনন্দিত হয়েছি। প্রধানমন্ত্রীকে আল্লাহ্ হায়াত দারাস করুক। আরও অনেক দিন প্রধানমন্ত্রী হয়ে থাকুক। জনগণের সেবা নেওয়ার তৌফিক শক্তি আল্লাহ্ তারে দান করুক। তার বাবা-মারে জান্নাতবাসী করুক। আমি খুশি হয়ে প্রধানমন্ত্রীর জন্যও দোয়া করি।

সাহারা খাতুনের মতো উপজেলায় ১৯৯টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবার মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার পেয়ে আনন্দিত তারা। মাথা গোঁজার স্থায়ী আবাসন পেয়ে দারুণ খুশি ভূমিহীন হতদরিদ্র্য সুবিধাভোগী পরিবারগুলো। এই প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। এ টাকায় তাদের দুটি কক্ষ, একটি রান্না ঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা।

এসময় উপস্থিত ছিলেন ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাইন উদ্দিন, ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন ও ভালুকা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট শওকত আলীসহ আরও অনেকে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড