• রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ, থানা ঘেরাও

  বরিশাল প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২১, ১১:৫৩
বিক্ষোভ
থানা ঘেরাওসহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভকালে আওয়ামী লীগ নেতার সমর্থকরা (ছবি : দৈনিক অধিকার)

বরিশাল বিসিক শিল্প নগরী এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগ নেতাকে আটকের পর পুলিশে সোপর্দের জের ধরে মহাসড়ক অবরোধসহ থানা ঘেরাও করে বিক্ষোভ করেছেন সমর্থকরা।

বুধবার (২০ জানুয়ারি) রাতে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ও রূপাতলী বাস টার্মিনাল অবরোধসহ কাউনিয়া থানা ঘেরাও করে এই বিক্ষোভ পালিত হয়।

রাতে ক্ষমতাসীন দলের ওই আওয়ামী লীগ নেতার সমর্থকরা নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ও রূপাতলী বাস টার্মিনাল এলাকা অবরোধ করলে ঢাকা, কুয়াকাটা, ঝালকাঠি, বরগুনা, ভোলা, পিরোজপুর ও পটুয়াখালীর সঙ্গে বরিশালের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এর আগে অবরোধকারীরা কাউনিয়া থানা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে। ফলে বুধবার রাত পৌনে ৯টার দিকে মহাসড়ক বন্ধ থাকায় উভয় টার্মিনালের দুই পাশে কয়েক কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

জানা যায়, বরিশাল বিসিক শিল্প নগরী এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সোহাগ হাওলাদারকে আটক করে পুলিশে সোপর্দের জেরে এই বিক্ষোভ পালিত হয়। একই ঘটনার জেরে সোহাগকে মারধরকারী বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ফরচুন সুজ লিমিটেডের মালিক মিজানুর রহমানের গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ করে ওই আওয়ামী লীগ নেতার সমর্থকরা। পরে বিক্ষোভের মাধ্যমে সড়ক যোগাযোগ অচল করে দেওয়ার পর রাতে মিজানুর রহমানের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা গ্রহণ করেছে কাউনিয়া থানা পুলিশ। আওয়ামী লীগ নেতা সোহাগ এই মামলার বাদী হয়েছেন বলে জানা গেছে।

কাউনিয়া থানা পুলিশ সূত্রে জানা যায়, সোহাগ নামক ওই যুবককে বুধবার ফরচুন সুজের কারখানার মধ্যে আটকে রাখা হয়। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসে। একপর্যায়ে সন্ধ্যায় ক্ষমতাসীন দলের একদল নেতাকর্মী এসে কাউনিয়া থানা ঘেরাও করে সোহাগের মুক্তি দাবিসহ শিল্প মালিক মিজানুর রহমানকে গ্রেপ্তারের দাবি জানায়।

পরবর্তীকালে পুলিশ এতে রাজি না হওয়ায় রাতে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দেওয়া হয়।

এ দিকে, সোহাগ পুলিশের কাছে দাবি করেছে, সে ফরচুন সুজ প্রতিষ্ঠানের কাছে টাকা পেত। পাওনা টাকা আনতে গেলে তাকে আটকে রেখে মিথ্যা অভিযোগ দিয়ে থানায় দেওয়া হয়।

অন্যদিকে, ফরচুন সুজের মালিক মিজানুর রহমান জানান, তার কারখানার এক নারী শ্রমিককে বিসিক এলাকার মধ্যে উত্ত্যক্ত করছিল সোহাগ। তিনি গাড়িতে কারখানার দিকে যাওয়ার সময় এ ঘটনা দেখে সোহাগকে আটক করে কাউনিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করেছেন।

এ ব্যাপারে বরিশাল জেলা বাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. ইউনুস জানান, মহাসড়ক অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দেওয়ার সঙ্গে মালিক-শ্রমিক সংগঠনগুলোর কোনো সম্পৃক্তা নেই।

এ দিকে, বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি ও মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, দলীয় কর্মীকে মারধরকারীর গ্রেপ্তারের দাবিতে তারা গাড়ি চলাচল বন্ধ করে সড়ক অবরোধ করেছেন।

বিষয়টিতে বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ দৈনিক অধিকারকে বলেন, বিসিকের ফুরচুন সুজের মালিক মিজানুর রহমান অস্ত্র ঠেকিয়ে ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহাগকে অপহরণ করে তার কারখানায় নিয়ে মারধর করেছেন। এ ঘটনায় মিজানের বিরুদ্ধে সন্ধ্যায় কাউনিয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন : সার্জেন্টের হাত ভেঙে দেওয়া সেই যুবক গ্রেপ্তার

এ ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান সাংবাদিকদের জানান, বিসিক শিল্প নগরী এলাকা থেকে আটক এক যুবকের বিরুদ্ধে অভিযোগ পাওয়ায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছিল। পরে রাতের দিকে নগরীর দুটি বাস টার্মিনাল অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দেওয়ায় পরিস্থিতি সামাল দিতে আইনি ব্যবস্থা নিতে হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড