• মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে নদী ভাঙন ঠেকানোর দাবিতে ডিসি অফিস ঘেরাও

  কুড়িগ্রাম প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২১, ১৭:৩৮
কুড়িগ্রাম
প্রতিবাদ মিছিল (ছবি : দৈনিক অধিকার)

ব্রহ্মপুত্র ও হলহলিয়া নদীর ভাঙনে বিপর্যস্ত কুড়িগ্রাম জেলা থেকে নদী বিচ্ছিন্ন রৌমারী ও চর রাজীবপুর এলাকার ভাঙন কবলিতরা নদীর ভাঙন ঠেকানোর দাবিতে সমাবেশ, প্রতিবাদ মিছিল, ৪ দফা দাবিসহ জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও এবং স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টায় রৌমারী ও রাজীবপুর থেকে নৌকাযোগে আসা অর্ধ সহস্রাধিক মানুষ প্রতিবাদ মিছিল সহকারে শহরে প্রবেশ করে। এসময় প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও, সমাবেশ ও স্মারকলিপি প্রদান করে। কুড়িগ্রাম জেলা ও রৌমারী উপজেলা বাসদ যৌথভাবে কর্মসূচি আয়োজন করে।

এসময় বক্তব্য রাখেন রৌমারী বাসদ’র আহ্বায়ক আবুল বাসার মঞ্জু, রংপুর বিভাগীয় সমন্বয়ক কমরেড আব্দুল কুদ্দুস, কুড়িগ্রাম জেলা বাসদ সমন্বয়ক কমরেড ফুলবর রহমান, রৌমারী বাসদের কমরেড সফিকুর রহমান, রমিচ উদ্দিন প্রমুখ।

বক্তারা জানান, রৌমারীকে রক্ষা করতে হলে ব্রহ্মপুত্রের পূর্ব পাড়ে টেকসই বাঁধ নির্মাণ, নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও পুনর্বাসন, অপরিকল্পিতভাবে বালু উত্তোলন বন্ধ এবং রৌমারী রাজীবপুর থেকে কুড়িগ্রাম জেলা সদরে নৌপথে যাতায়াতের জন্য সরকারিভাবে আধুনিক যানবাহন চলাচলের ব্যবস্থা গ্রহণ করা।

দাবী মানা না হলে আগামী মার্চ মাসে ৩০টি অঞ্চলে মিছিল ও সমাবেশ-করণ, এপ্রিল মাসে নদী ভাঙন প্রতিরোধে কনভেশন, মে মাসে জেলায় জেলায় স্মারকলিপি পেশ এবং লংমার্চসহ বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড