• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙামাটি পৌর নির্বাচন, বিএনপি মেয়র প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

  রাঙামাটি প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০২১, ১৬:০৫
বিএনপি মেয়র প্রার্থী
মনোনয়নপত্র জমা দিলেন বিএনপি মেয়র প্রার্থী এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন (ছবি : দৈনিক অধিকার)

রাঙামাটি পৌরসভার আসন্ন নির্বাচনে শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মেয়র প্রার্থী এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন।

মনোনয়নপত্র জমাকালে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসারের কার্যালয়ে দলের কেন্দ্রীয় ও জেলা উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপির মেয়র প্রার্থী বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে জয়ের ব্যাপারে আমি শতভাগ নিশ্চিত। প্রশাসন, নির্বাচন কমিশন, আইন শৃংখলাবাহিনী ও প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার কাছে আমার জোরদাবি নির্বাচনে যেন জাল ভোট, কেন্দ্র দখল, ভাড়াটিয়া সন্ত্রাসী ও নির্বাচনের রাতে বক্সে অগ্রিম ভোট না পড়ে। এসব বিষয়গুলো নিশ্চিত হলো এবং ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে আমি জয়লাভ করবো।

প্রার্থী মামুন বলেন, গত নির্বাচনে বিভিন্ন উপজেলা থেকে লোকজন এনে জাল ভোট দেওয়া হয়েছে সে ব্যাপারে আমরা নির্বাচন কমিশনকে জানিয়েছিলাম। এবার প্রথম যেহেতু ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে সে সুবাদে প্রতিটি কেন্দ্রে গিয়ে প্রশিক্ষণ দেওয়া হলে সাধারণ মানুষ সহজে ভোট দিতে পারবে। মাননীয় স্থানীয় সংসদ সদস্য দীপঙ্কর তালুকদার এমপি যেন এসব বিষয় গুলো মাথায় রেখেই সবাইকে দিক নির্দেশনা দেন।

মনোনয়নপত্র জমাদান শেষে বিএনপি থেকে মহিলা সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী বাবলী ইয়াছমিন খাঁন বলেন, সুষ্ঠু নিরপেক্ষ ও কেন্দ্র দখল না হলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। এবার রাঙামাটিতে সর্ব প্রথম ইভিএম পদ্ধতিতে নির্বাচন হচ্ছে তাই এখন থেকেই নির্বাচনের আগ পর্যন্ত জনগণকে সচেতন করা হলো ভোট কেন্দ্রে গিয়ে ভোটারা হিমশিম খেতে হবে না।

নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন আজ (১৭ জানুয়ারি)। ১৯ জানুয়ারি যাচাই-বাছাই এবং ২৬ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। নির্বাচন ঘিরে মুখর হয়ে উঠছে রাঙামাটি পৌর এলাকা। জমছে নির্বাচনী হাওয়া।

১৯৬৭ সালে টাউন কমিটি দিয়ে গঠিত এ পৌরসভার যাত্রা ১৯৭২ সালের ৮ মে। এ পৌরসভার আয়তন ৬৪ দশমিক ৭২ বর্গকিলোমিটার। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত রাঙামাটি পৌরসভার বর্তমান জনসংখ্যা ৮৬ হাজার ২৭৮ জন। তাদের মধ্যে পুরুষ ৪৪ হাজার ২৫৪ জন এবং নারী ৪২ হাজার ২৪ জন। প্রথম শ্রেণির এ পৌরসভার মোট ৫৭ হাজার ৭৮৪ ভোটারের মধ্যে পুরুষ ৩২ হাজার ১০৮ জন এবং নারী ২৫ হাজার ৬৮৬ জন।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড