• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুনে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই, ২ কোটি টাকার ক্ষতি

  সারাদেশ ডেস্ক

১৭ জানুয়ারি ২০২১, ১৩:২৮
আগুন নেভানোর চেষ্টা
দমকল বাহিনীর আগুন নেভানোর চেষ্টা। (ছবি: সংগৃহীত)

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে আগুন লেগে গোডাউনসহ দুইটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

রবিবার (১৭ জানুয়ারি) ভোররাতে পূর্ব বাজারস্থ একটি কাঠের ভবনে বৈদ্যুতিক শর্ট-সার্কিটে এই দুর্ঘটনা ঘটে। আগুনে তিনতলা বিশিষ্ট কাঠের একটি তিনতলা ভবন পুড়ে ছাই হয়ে গেছে।

আগুনে তিনতলা ভবনে থাকা কাঠগোলা অ্যান্ড ফার্নিচার ও ফারিহা ফার্নিচার নামক দুইটি ব্যবসা প্রতিষ্ঠান ও দুইটি প্রতিষ্ঠানের গোডাউন পুড়ে ছাই হয়ে গেছে। এতে দুইটি প্রতিষ্ঠানের শো-রুম, নগদ টাকা, গোডাউনে মজুদ মালামালসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। একই ঘটনায় পাশের একটি ৪ তলা ভবনের একটি দেয়াল পুরোপুরি পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী কাঠগোলা অ্যান্ড ফার্নিচারের স্বত্বাধিকারী আলহাজ্ব আব্দুল মান্নান জানান, ভোররাতে ফারিহা ফার্নিচারের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। দোকানগুলোতে কাঠ ও দাহ্য পদার্থ থাকার কারনে মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়াসহ ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তৎক্ষণে তার শো-রুম ও গোডাউনে থাকা মজুদকৃত মালামাল, নগদ ৬ লাখ টাকা, ভূমির দলিলপত্র, সকল প্রকার লাইসেন্সসহ (ট্রেড, ফায়ার, ভ্যাট লাইসেন্স ইত্যাদি) সবকিছু পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ফারিহা ফার্নিচারের স্বত্বাধিকারী মো. খোকন মিয়া জানান, তার শো-রুম, মজুমদাকৃত মালামাল ও নগদ টাকাসহ প্রায় ৫০ লাখ টাকার মালামাল, প্রয়োজনীয় সকল কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও পুড়ে যাওয়া তিনতলা দোকান-ঘরটি মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসও মো. জাকির হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগে (শর্ট-সার্কিট) আগুনের সূত্রপাত। তিনি বলেন, হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়াসহ ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। তদন্ত শেষে ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড