• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষায় বিশেষ অবদান : ফের গোল্ড মেডেল পেলেন অধ্যক্ষ মতিন

  কাপ্তাই প্রতিনিধি, রাঙ্গামাটি

১৬ জানুয়ারি ২০২১, ১৫:৫৯
সম্মাননা পুরষ্কার
সম্মাননা পুরষ্কার গ্রহণকালে অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য আবারও গোল্ড মেডেল পেলেন বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার (অতিরিক্ত দায়িত্ব)।

রাঙ্গামাটি পার্বত্য জেলার একমাত্র কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট (বিএসপিআই) সুনামধন্য প্রতিষ্ঠান ও অধ্যক্ষদের শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য এই মেডেল ও কৃতি সম্মাননা স্মারকসহ সনদ প্রদান করে। ‘বিচারপতি সৈয়দ মাহবুব স্মৃতি ফাউন্ডেশন গোল্ড মেডেল ২০২০’ এর উদ্যোগে এই সম্মাননা দেওয়া হয়।

শুক্রবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে ঢাকার কাটাবন মোড়ের কবিতা ক্যাফে অডিটোরিয়ামে আয়োজিত সৈয়দ মাহবুব মোর্শেদের ১০৯তম জন্মবার্ষিকী উপলক্ষে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে তাকে এই সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে সম্মাননা পুরস্কার প্রদান করেন বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী। এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা মো. মঞ্জুরুল হক সিকদার, কবি মো. আব্দুল খালেক, সৈয়দ মাগুর মোর্শেদ, ফাউন্ডেশনের সভাপতি জোৎসনা আরা নীলা, সম্পাদক মো. আর. কে. রিপন প্রমুখ।

২০২০ বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশন কর্তৃক শিক্ষা অবদানের জন্য ‘মাদার তেরেসা হিউম্যানটি অ্যাওয়ার্ড, ২০০৩ সালে শিক্ষা মন্ত্রণালয় থেকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক গোল্ড মেডেল, বাংলাদেশ স্কাউটস সর্বোচ্চ পদবী লিডারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার। দায়িত্ব পালনের অংশ হিসেবে একাধিকবার জাপান, ভারত, ইউকে, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও শ্রীলংকাসহ বিভিন্ন দেশ সফর করেছেন তিনি।

আরও পড়ুন : করোনার ছুটিতে শিক্ষার্থীদের বাড়িতে থাকতে মন্ত্রণালয়ের নির্দেশনা

এই অর্জনের ব্যাপারে অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার দৈনিক অধিকারকে বলেন, এই প্রাপ্য শুধু আমার একার নয়, প্রতিষ্ঠান তথা কাপ্তাইবাসীর সকলের অর্জন। এ সময় সকলের সাথে মিলেমিশে প্রতিষ্ঠান ও শিক্ষার গুণগত মানকে সামনে এগিয়ে নিতে নিজ পরিকল্পনার কথাও উল্লেখ করেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড