• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকা পৌর নির্বাচন, প্রতীক পেয়েই মাঠে নেমেছে কাউন্সিলর প্রার্থীরা 

  মিজানুর রহমান, ভালুকা

১৫ জানুয়ারি ২০২১, ১৬:২০
কাউন্সিলর প্রার্থী
নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছে কাউন্সিলর প্রার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

তৃতীয় ধাপে ময়মনসিংহের ভালুকা পৌরসভা নির্বাচন ৩০ জানুয়ারি। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ শেষ হয়েছে। প্রতীক পেয়েই আনুষ্ঠানিক ভাবে প্রচার-প্রচারণায় মাঠে নেমে পড়েছেন কাউন্সিলর প্রার্থীরা।

শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে ঘুরে দেখা যায়, নয়টি ওয়ার্ডের আনাছে-কানাছে, দোকানে ও মোড়ে মোড়ে নির্বাচনী উৎসবের আমেজ ওঠে লেগেছে ভালুকা পৌর এলাকায়।

এর আগে সোমবার (১১ জানুয়ারি) ভালুকা পৌরসভার প্রতিটি ওয়ার্ডে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিয়েছেন বলে জানা যায়।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ভালুকা পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন যারা-১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন- মো. শামছুজ্জামান সবুজ- পাঞ্জাবী মার্কা, মো. শাহজাহান- উটপাখি মার্কা ও মো. মাহবুবুল আলম সিদ্দিকী- পানির বোতল মার্কা।

২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন- কে এম নাজমুল হুদা- পানির বোতল মার্কা, মো. মুখলেছুর রহমান- টেবিল ল্যাম্প মার্কা, মো. হুমায়ুন কবির- ব্ল্যাকবোর্ড মার্কা, মো. লিটন মিয়া- ডালিম মার্কা, শাহ মো. রমজান আলী- পাঞ্জাবি মার্কা ও হাবিবুর রহমান তরফদার- উটপাখি মার্কা।

৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন- এস এম মাজহারুল আলম- পাঞ্জাবি মার্কা, মো. সোহাগ মিয়া- উটপাখি মার্কা ও মো. বিল্লাল হোসেন- পানির বোতল মার্কা।

৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন- মোহাম্মদ আনছারুল ইসলাম সবুজ- পাঞ্জাবি মার্কা, মো. আব্দুস সামাদ ফকির- উটপাখি মার্কা ও বাবুল আহমেদ- টেবিল ল্যাম্প মার্কা।

৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন- মো. সাইদুর রহমান-উটপাখি মার্কা, মো. তাওহীদুল ইসলাম আপন- পাঞ্জাবি মার্কা ও শফিকুল ইসলাম- টেবিল ল্যাম্প মার্কা।

৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন- মুন্সি আ. হামিদ- পাঞ্জাবি মার্কা, মো. হাতেম আলী- উটপাখি মার্কা ও মুখলেছুর রহমান- ডালিম মার্কা।

৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন- মো শাহাব উদ্দিন খান- উটপাখি মার্কা, মুুহাম্মদ আল হাদি-টেবিল ল্যাম্প মার্কা, জাহাঙ্গীর আলম- পাঞ্জাবি মার্কা ও মো. একরামুল হক ফকির- পানির বোতল মার্কা।

৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন- মো. নজরুল ইসলাম- পাঞ্জাবী মার্কা, আজিজুল হক- উটপাখি মার্কা ও মো. কামরুজ্জামান মানিক মিয়া- ডালিম মার্কা।

৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন- মো. হুমায়ুন মুন্সি- ডালিম মার্কা, মো. রেদুয়ানুল হক দুলাল মুন্সি- টেবিল ল্যাম্প মার্কা, মো. রিপন মোল্লা- উটপাখি মার্কা ও সফিকুল ইসলাম- পাঞ্জাবী মার্কা।

এদের মধ্যে সংরক্ষিত ওয়ার্ড-১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের মহিলা আসনের কাউন্সিলর পদে লড়ছেন- মোছা. হামেশা খাতুন- জবাফুল মার্কা ও গোলাপী আক্তার- আনারস মার্কা।

সংরক্ষিত ওয়ার্ড- ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের মহিলা আসনের কাউন্সিলর পদে লড়ছেন- সাবিনা ইয়াসমিন- অটোরিক্সা মার্কা, রহিমা খানম সীমা- আনারস মার্কা ও সারমিন সুলতানা (লাকী)- জবাফুল মার্কা।

এবং সংরক্ষিত ওয়ার্ড- ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের মহিলা আসনের কাউন্সিলর পদে লড়ছেন- ফরিদা- চশমা মার্কা ও সোমা আক্তার- আনারস মার্কা।

ভালুকা পৌরসভার প্রতিটি ওয়ার্ডে সরজমিনে গিয়ে ভোটারদের সঙ্গে কথা বলা হলে তারা দৈনিক অধিকারকে বলেন, সৎ, যোগ্য, প্রার্থীকেই তারা ভোট দিবেন।

এদিকে, প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে সমর্থকদের নিয়ে প্রার্থীরা সবগুলো ওয়ার্ডে দোকানে, মোড়ে মোড়ে এবং বাড়িতেও ভোটারদের সঙ্গে দেখা-সক্ষাৎ করছেন প্রার্থীরা।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ভালুকা পৌরসভা নির্বাচনে ১০টি ভোট কেন্দ্রে ৭৫টি বুথে ভোট গ্রহণের কথা রয়েছে। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৬শ ৮২ জন আর নারী ভোটার ১২ হাজার ৩শ ৬২ জন।

আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে ব্যালটের মাধ্যমে ভালুকা পৌরসভার নির্বাচনী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড