• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় দুই লাশ, একটি ওয়ার্ডে ভোট স্থগিত

  সারাদেশ ডেস্ক

১৪ জানুয়ারি ২০২১, ২১:৪৩
অধিকার
কাউন্সিলর প্রার্থীর ভাই ও স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী আলমগীর হোসেন খান বাবু (ছবি : সংগৃহীত)

ঝিনাইদহের শৈলকুপায় পাঁচ ঘণ্টার ব্যবধানে পৌর নির্বাচনের এক কাউন্সিলর প্রার্থীর ভাই নিহত ও প্রতিদ্বন্দ্বী এক কাউন্সিলর লাশ উদ্ধার হওয়ার ঘটনা ঘটেছে। পাল্টাপাল্টি ঘটনা সংঘটিত হওয়ায় ভোটারদের মধ্যে উদ্বেগ ও উৎকন্ঠা দেখা দিয়েছে। এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

নির্বাচন কমিশন ওই ওয়ার্ডের কাউন্সিলর পদের ভোট স্থগিত করেছে। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) জেলা নির্বাচন ও রির্টানিং অফিসার মো. রোকুনুজ্জামান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন। শনিবার (১৬ জানুয়ারি) শৈলকুপা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার রাত সাড়ে ৯টার দিকে শৈলকুপার কবিরপুর এলাকায় ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শওকত হোসেনের ভাই লিয়াকত হোসেন বল্টু (৫০) ছুরিকাঘাতে নিহত হন। তিনি আওয়ামী লীগের উমেদপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন। কবিরপুর এলাকায় প্রচারণা চালাতে গিয়ে ছুরিকাঘাতের শিকার হন তিনি। প্রতিদ্বন্দ্বী পাঞ্জাবী প্রতীকের কাউন্সিলর প্রার্থী আলমগীর হোসেন বাবুর সমর্থক বাপ্পির নেতৃত্বে একদল সন্ত্রাসী বল্টু ও তার ভাই শওকতকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে বল্টুকে উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আরও পড়ুন :

এদিকে বল্টু নিহত হওয়ার ৫ ঘন্টা পর একই ওয়ার্ডের স্বতন্ত্র কমিশনার প্রার্থী আলমগীর হোসেন বাবুর লাশ কুমার নদে পাওয়া যায়। প্রাথমিকভাবে তার মৃত্যুর কারণ জানা যায়নি।

নিহত বাবুর স্ত্রী ফজিলতুন্নেছা ইতি জানান, বল্টু নিহত হওয়ার পেছনে বাবুর সমর্থকরাই দায়ী। হামলাকারী বাপ্পি আহত হয়ে হাসপাতালে আসার পর বিষয়টি প্রমানিত হয়েছে। কারণ বাপ্পি ছিল বাবুর সমর্থক। ফলে নদীতে বাবুর লাশ পাওয়া ও বাপ্পির ওপর হামলা একই সুত্রে গাথা।

এ বিষয়ে শৈলকুপা থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, দুটি মৃত্যুর ঘটনায় এখনো কেউ মামলা করেনি। তাই কাউকে গ্রেপ্তার করা হয়নি। আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড