• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোশাক কর্মকর্তাকে অপহরণের অভিযোগ, গ্রেপ্তার ৪

  গাজীপুর প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২১, ১৯:৫৭
ছবি : সংগৃহীত

গাজীপুর মহানগরীর কাশিমপুর থেকে পোশাক কর্মকর্তা রুহুল আমীনকে (৪৫) অপহরণের অভিযোগে স্বামী-স্ত্রীসহ তাদের দুই সহযোগীকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ হতে একটি ষ্টীলের চাপাতি, দুটি চাকু, ১০টি মোবাইল ফোন, ৮টি সিম কার্ড এবং নগদ টাকা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে গাজীপুর মহানগরের টঙ্গী পশ্চিম থানার গাজীপুরা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

অপহৃত রুহুল আমীন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার আদমপুর গ্রামের আবুল বাশারের ছেলে। সে গাজীপুরের কাশিমপুর (সারাবো) এলাকায় ভাড়া বাসায় থেকে অ্যাপটেক গ্রুপের স্থানীয় পোশাক কারখানায় কোয়ালিটি বিভাগের উর্ধ্বতন ব্যবস্থাপক (সিনিয়র ম্যানেজার) হিসেবে কর্মরত।

গ্রেপ্তারকৃতরা হলো, সবুজ হাওলাদার (৩৩) গাজীপুর মহানগরের বাসন থানার চাঁনাপাড় এলাকার বাবুল হাওলাদারের ছেলে, তার স্ত্রী শারমিন আক্তার (২৫) এবং তাদের অপর দুই সহযোগী রাসেল মিয়া (৩০) কাশিমপুর (গবিন্দ্রবাড়ী) এলাকার আবুল হাসেম ওরফে হাসুর ছেলে ও হাফিজুর ইসলাম (৩২) কাশিমপুর (সারদাগঞ্জ) এলাকার নুর মিয়ার ছেলে।

র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের ইনচার্জ লে. কমান্ডার আব্দুল্লাহ-আল মামুন জানান, গত বছরের ১৫ ডিসেম্বর পোশাক কর্মকর্তা রুহুল আমীন কাশিমপুর চক্রবর্তী থেকে চন্দ্রায় আসার উদ্দেশ্যে বাসের জন্য অপেক্ষা করছিল। চক্রবর্তী থেকে অপহরণকারীরা তাকে মাইক্রো বাসে তুলে তার গলায় অস্ত্র ঠেকিয়ে পাশের মৌচাক শলবনের ভিতর নিয়ে গাছের সাথে বেঁধে মারধোর করে। এসময় তার সাথে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে যায়। অপহরণকারীরা তার মোবাইল ফোন দিয়ে পরিবারের সদস্যদেরকে ফোন দিয়ে মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করে। অন্যথায় ভিকটিমকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়। এসময় ভিকটিমের পরিবার থেকে বিকাশের মাধ্যমে অপহরনকারীদেরকে একলাখ টাকা পরিশোধ করে।

ভিকটিমের পরিবার তাকে না পেয়ে ২৬ ডিসেম্বর কাশিমপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করে। পরবর্তীতে ১১ জানুয়ারী র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পে অপহরনকারীদেরকে গ্রেপ্তার করার জন্য আইনগত সহযোগীতা চেয়ে আবেদন করে। র‌্যাব সদস্য ছায়া তদন্ত করে অপহরনকারী স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে একইদিন রাতে কাশিমপুর এলাকা থেকে তাদের অপর দুই সহযোগীকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাকৃতরা অপহরণ ও মুক্তিপণ আদায়ের কথা স্বীকার করে। তারা জানায়, বিভিন্ন জনবহুল এলাকা থেকে মাইক্রোবাসে যাত্রী পরিবহনের নামে সুকৌশলে অপহরণ করে গাজীপুরের শাল বাগানের ভিতর নিয়ে শারীরিক নির্যাতনসহ খুন জখমের হুমকি দিয়ে বিকাশের মাধ্যমে মুক্তিপণ হিসেবে লাখ লাখ টাকা আদায় করে আসছে। গ্রেপ্তারকৃতদের ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড