• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

  পঞ্চগড় প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২১, ০৯:৫৫
ছবি : দৈনিক অধিকার

হিমালয় পাদদেশে অবস্থিত দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের বিভিন্ন উপজেলায় প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে। তবে জানুয়ারি মাসের শুরুর মুহূর্তেও ঠাণ্ডা অব্যাহত রয়েছে। রাত থেকেই ঘন কুয়াশার চাদরে পড়েছে গোটা পঞ্চগড় জেলা। তবে এ ঠাণ্ডায় সবচেয়ে বেশি কাহিল হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

বুধবার (১৩ জানুয়ারি) সকাল ৯ টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

এদিকে হিমেল হাওয়ায় বিকেল থেকে পরদিন সকাল পর্যন্ত ঘন কুয়াশা ঝরছে টিপ টিপ করে। যেন মনে হয় ঝরছে বৃষ্টি। কুয়াশার কারণে দিনের বেলায় যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে ধীরগতিতে চলাচল করছে। প্রচণ্ড শীতের কারণে সন্ধ্যার পর সাধারণ মানুষ গুরুত্বপূর্ণ কাজ ছাড়া কেউ ঘর থেকে বেরচ্ছেন।

শীতবস্রের অভাবে ছিন্নমূল মানুষের অবস্থা কাহিল। অপরদিকে শীত নিবারণের জন্য গরম কাপড় কিনতে নিম্ন ও মধ্য আয়ের মানুষেরা ভিড় করছে জেলার হকার্স মার্কেটগুলোতে। কাজে যেতে না পারায় ভোগান্তিতে পড়েছেন।

এতে করে পঞ্চগড়ের শীতার্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে বিপর্যস্ত করে তুলেছে। অসহনীয় এই অব্যাহত শীতে শিশু এবং বয়স্ক মানুষ শীত জনিত নানা রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে।

পঞ্চগড় তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ দৈনিক অধিকারকে বলেন, আজ সকাল ৯ টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশর তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের বেলায় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড