• শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাছ চুরি করায় জেলেকে হত্যা, গ্রেপ্তার ৩

  গাইবান্ধা প্রতিনিধি

১২ জানুয়ারি ২০২১, ১৭:২০
হত্যা
ছবি : সংগৃহীত

গাইবান্ধার সুন্দরগঞ্জে মাছের প্রজেক্ট থেকে মাছ চুরি করায় হাত-পায়ের রক কেটে সুবাশ চন্দ্র দাস (৪২) নামে এক জেলেকে হত্যার ঘটনায় দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাইবান্ধা জেলার পুলিশ সুপার এ আর এম আলিফ। এর আগে ২০১৮ সালে হত্যা মামলাটির তদন্ত ভার পিবিআই গ্রহণ করে।

আরও পড়ুন- টেকনাফে পৃথক অভিযানে ৩ লাখ ইয়াবা ...

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৮ সালে জেলার সুন্দরগঞ্জ উপজেলার দক্ষিণ মরুয়াদহ গ্রামে একটি হত্যা ঘটনা ঘটে। মামলা সূত্রে জানা যায়, দক্ষিণ মরুয়াদহ গ্রামের সতিশ চন্দ্র দাসের ছেলে সুবাশ চন্দ্র দাসের সাথে বিলের মাছ ধরাকে কেন্দ্র করে একই গ্রামের সাকা মিয়া, সিরাজুল, রাঙ্গা ও মতিনগনের দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল। একই সালের ২৮ অক্টোবর রাতে মাছ ধরার জন্য বের হয়ে বাড়িতে আর ফেরেনি সুবাশ চন্দ্র। পরেরদিন সকালে তার স্ত্রী শ্রীমতি কবিতা রাণী সুবাসকে খুঁজতে থাকে। খোজার এক পর্যায়ে জানতে পারে দক্ষিণ মরুয়াদহের সোনাইয়ের বিলের পানিতে কে বা কাহারা এক ব্যক্তিকে হত্যা করে লাশ ফেলে যায়। পরে তার স্ত্রী ঘটনাস্থলে গিয়ে তার স্বামীর মৃতদেহ সনাক্ত করেন।

এ ঘটনায় স্ত্রী শ্রীমতি কবিতা রাণী একটি হত্যা মামলা দায়ের করে। দায়ের করা মামলার আসামী একই গ্রামের সিরাজুল ইসলামের ছেলে তাজুল ইসলাম ও দবির উদ্দিনের ছেলে রাঙ্গাকে সাম্প্রতিক সময়ে কুমিল্লা জেলার সদর উপজেলার পদুয়ারবাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ নিয়ে এ মামলার মোট তিনজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গ্রেপ্তারকৃত তাজুল ইসলাম ও রাঙ্গা মিয়াকে গত সোমবার আদালতে উপস্থিত করলে তারা সুবাশ চন্দ্র দাসকে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে সিআরপিসি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

নিহত সুবাস চন্দ্র দাস মাঝে মধ্যে তাদের প্রজেক্ট থেকে মাছ চুরি করে নিয়ে যেত। ঘটনার দিন রাতে প্রজেক্টের মাছ চুরি করতে গেলে সুবাশকে ধরে ফেলে আসামিরা। পরে দুই হাত দিয়ে সুবাশ চন্দ্র দাসের গলা চেপে ধরে এবং গামছা দিয়ে মুখ পেঁচিয়ে ধরে পানির নিচে রেখে দেয়। সুবাস চন্দ্র অজ্ঞান হলে তারা তার হাত পায়ের রক কেটে দেয় বলে স্বীকার করে। এরপর আসামিরা আত্মগোপন করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড