• শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকা পৌরসভায় প্রতীক বরাদ্দ, প্রার্থীদের নির্বাচনী প্রচারণা শুরু

  ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

১২ জানুয়ারি ২০২১, ১৪:৪৭
প্রতীক তুলে দেওয়া হচ্ছে
প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেওয়া হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের ভালুকা পৌরসভার মেয়র, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলরদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক হাতে পাওয়ার পর পরই ফেসবুক এবং কর্মী সমর্থকদের নিয়ে মাঠে নেমেছে প্রার্থীরা।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুর ১টা ৩০ মিনিটের দিকে ভালুকা পৌরসভার নির্বাচনের দায়িত্বে থাকা রিটানিং কর্মকর্তা এবং ঢাকা জেলার অতিরিক্ত নির্বাচনী কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন এ তথ্য নিশ্চিত করে দৈনিক অধিকারকে জানিয়েছেন।

এর আগে সোমবার (১১জানুয়ারি) বেলা ১১টার দিকে ভালুকা উপজেলা পরিষদের হলরুমে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন, রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, ভালুকা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম মোস্তফা, ভালুকা সরকারি কলেজের সাবেক অধ্যাপক আব্দুর রউফ ও সহকারী রিটানিং কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হাসান।

ভালুকা পৌরসভায় মেয়র পদে দলীয় প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী ডাক্তার একে এম মেজবাহ উদ্দিন কাইয়ুমকে (নৌকা প্রতীক) ও বিএনপির প্রার্থী আলহাজ্ব মো. হাতেম খান ধানের শীষ প্রতীক হাতে তুলে দেয়।

একই সময়ে পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এছাড়াও ৩টি সংরক্ষিত ওয়ার্ডের ৭ জন মহিলা কাউন্সিলর প্রার্থীর হাতে প্রতীক তুলে দেয়া হয়।

এদিকে, প্রতীক বরাদ্দের সময় ভালুকা পৌরসভার নির্বাচনের দায়িত্বে থাকা রিটানিং কর্মকর্তা এবং ঢাকা জেলার অতিরিক্ত নির্বাচনী কর্মকর্তা সকল প্রার্থীকে নির্বাচনকালীন সময় তাদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলার কঠোর নির্দেশনা প্রদান করেন। আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে ভালুকা পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে, প্রতীক হাতে পাওয়ার পর পরই ফেইসবুক এবং কর্মী সমর্থকদের নিয়ে মাঠে নেমেছে প্রার্থীরা। দুপুরের পর থেকে শুরু হয়েছে নির্বাচনী প্রচার-প্রচারণা। বিকাল থেকে রাত পর্যন্ত চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকায়। বিকাল, রাত ও মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল থেকে বিভিন্ন এলাকায় পোস্টার লাগানো শুরু করেছে প্রার্থীদের সমর্থকেরা।

ভালুকা উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানা যায়, আসন্ন ভালুকা পৌরসভা নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ২৫ হাজার ৪৪ জন। এর মধ্যে নারী ভোটার ১২হাজার ৩৬২জন আর পুরুষ ভোটার ১২ হাজার ৬৮২জন। আগামী ৩০ জানুয়ারি ভালুকা পৌরসভার ৯টি ওয়ার্ডে ১০টি ভোট কেন্দ্রের মধ্যে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড